• ঢাকা
  • |
  • শুক্রবার ২৫শে অগ্রহায়ণ ১৪২৯ বিকাল ০৫:৩৯:০০ (09-Dec-2022)
  • - ৩৩° সে:

পাইকারি পর্যায়ে বিদ্যুতের দাম বাড়ল


সোমবার ২১শে নভেম্বর ২০২২ দুপুর ০২:২৮



পাইকারি পর্যায়ে বিদ্যুতের দাম বাড়ল

ছবি : সংগৃহীত

বিদ্যুতের দাম পাইকারি পর্যায়ে ১৯.৯২ শতাংশ বাড়ানো হয়েছে। ইউনিট প্রতি বিদ্যুতের গড় দাম ছিল ৫ টাকা ১৭ পয়সা, যা বাড়িয়ে ৬ টাকা ২০ পয়সা নির্ধারণ করা হয়েছে। ডিসেম্বর থেকে কার্যকর হবে নতুন এ দাম। তবে পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত গ্রাহক পর্যায়ে বিদ্যুতের আগের দামই বহাল থাকবে।

সোমবার (২১ নভেম্বর) ভার্চুয়াল সংবাদ সম্মেলনে বিদ্যুতের এ দাম বাড়ার ঘোষণা দেয় বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি)।

এর আগে পাইকারি পর্যায়ে বিদ্যুতের দাম ৬৬ শতাংশ বাড়াতে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিডিবি) আবেদনের ওপর গত ১৮ মে গণশুনানি অনুষ্ঠিত হয়। তাতে বিভিন্ন পক্ষের যুক্তিতর্ক পর্যালোচনা শেষে ১৩ অক্টোবর কমিশন বিদ্যুতের দাম না বাড়িয়ে আগের পর্যায়েই বহাল রাখে। 

সে সময়ে বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছিলেন, গ্রাহক পর্যায়ে বিদ্যুতের দাম এখন বাড়ছে না।

তিনি বলেন, যেহেতু খুচরা পর্যায়ে বিদ্যুতের দাম বাড়ার কোনো প্রভাব পড়েনি, তাই আপাতত দাম বাড়ানোর কথা চিন্তা করছে না সরকার। পরবর্তীতে যদি এ ধরনের কোনো প্রভাব পড়ে, তখন দেখা যাবে। যদি দাম বাড়ানোও হয়, তা হবে খুব সামান্য।

এর আগে সর্বশেষ ২০২০ সালের ফেব্রুয়ারি মাসে বিদ্যুতের দাম বাড়ানো হয়। যা সে বছরের মার্চ মাস থেকে কার্যকর হয়। সে সময়ে পাইকারি পর্যায়ে ৮ দশমিক ৩৯ শতাংশ এবং খুচরা পর্যায়ে ৫ দশমিক ৩ শতাংশ দাম বাড়ানো হয়।

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ