• ঢাকা
  • |
  • শনিবার ১৫ই মাঘ ১৪২৯ সকাল ০৯:১৯:২৫ (28-Jan-2023)
  • - ৩৩° সে:

নেপালে বিমান বিধ্বস্ত, নিহত বেড়ে ৬৪


রবিবার ১৫ই জানুয়ারী ২০২৩ সন্ধ্যা ০৭:১৭



নেপালে বিমান বিধ্বস্ত, নিহত বেড়ে ৬৪

ছবি : সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্ক :

পোখারায় ৭২ জন আরোহী নিয়ে বিধ্বস্ত হয়েছে নেপালের ইয়েতি এয়ারলাইন্সের একটি বিমান। দুর্ঘটনায় ৪০ জন নিহত হয়েছেন। খবর রয়টার্স’র।

বিমানে ৬৮ জন যাত্রী ও ৪ জন ক্রু ছিলেন। এর মধ্যে ৫৩ জন নেপালি, ৫ জন ভারতীয়, ৪ জন রাশিয়ান ও ২ জন কোরিয়ান ছিলেন। একই সাথে আয়ারল্যান্ড, অস্ট্রেলিয়া, আর্জেন্টিনা এবং ফ্রান্সের একজন করে নাগরিক ছিলেন।

বিমান বিধ্বস্তের খবরটি নিশ্চিত করেছেন পোখারা বিমানবন্দরের ইয়েতি এয়ারলাইন্সের মুখপাত্র সুদর্শন বারতাওলা। বিমানটি কাঠমান্ডু থেকে পোখারায় যাচ্ছিল।

সামাজিক যোগাযোগমাধ্যমে বিমান বিধ্বস্তের ছবি এবং ভিডিও ছড়িয়ে পড়েছে। ভিডিওতে বিরাট ধোঁয়ার কুণ্ডলী দেখা গেছে।

প্রাথমিক প্রতিবেদনে জানা যায়, পোখারা বিমানবন্দর থেকে দেড় কিলোমিটার দূরে ল্যান্ডিং করার সময় ঘটনাটি ঘটে। বৈরি আবহাওয়ার জন্য এমনটি হতে পারে বলে জানিয়েছে ইন্ডিয়া টিভির এক প্রতিবেদন।

নেপালের প্রধানমন্ত্রী পুষ্প কমল দহল বলেন, খুবই বেদনাদায়ক। প্রত্যেক বাহিনীর সদস্যদের উদ্ধার অভিযানে যুক্ত হওয়ার নির্দেশ দেয়া হয়েছে। একইসাথে, দুর্ঘটনার কারণ অনুসন্ধানে চলছে তদন্ত। পরিস্থিতি মোকাবেলায় জরুরি বৈঠকের পরই নেয়া হলো এসব সিদ্ধান্ত।

প্রসঙ্গত, ২০১৮ সালে নেপালের ত্রিভূবন এয়ারপোর্টে বিধ্বস্ত হয় বাংলাদেশের একটি বেসরকারি সংস্থার- বিমান। সেই ঘটনায় প্রাণ হারান ৫১ জন যাত্রী। ২০ জন প্রাণে বাঁচলেও, তাদের আঘাত ছিল গুরুতর।

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ