• ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ২৩শে অগ্রহায়ণ ১৪২৯ রাত ০২:৪৭:০৮ (08-Dec-2022)
  • - ৩৩° সে:

০১:৩৪ পিএম, ১২ নভেম্বর ২০২২


ক্যাটাগরি

বাংলাদেশ
বাণিজ্য
অর্থনীতি

নিরবিচ্ছিন্ন জ্বালানি সরবরাহে কাজ করছে সরকার: বিদ্যুৎ প্রতিমন্ত্রী


শনিবার ১২ই নভেম্বর ২০২২ দুপুর ০১:৩৪



নিরবিচ্ছিন্ন জ্বালানি সরবরাহে কাজ করছে সরকার: বিদ্যুৎ প্রতিমন্ত্রী

ছবি : সংগৃহীত

বিশ্বজুড়ে গ্যাসের বাজারের খারাপ অবস্থা উল্লেখ করে বিদ্যুৎ ও জ্বালানী প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, আপাতত কোনো সুখবর নেই। তবে শিল্পখাতে নিরবিচ্ছিন্ন জ্বালানি সরবরাহে কাজ করছে সরকার।

শুক্রবার (১১ নভেম্বর) বারিধারার বাসায় সাংবাদিকদের সাথে আলাপকালে এসব জানান বিদ্যুৎ প্রতিমন্ত্রী। আসছে শীতে গ্যাস খাতে কোনো সুখবর দিতে পারেননি তিনি। বিদ্যুৎ ও জ্বালানী প্রতিমন্ত্রী জানান, এই শীতেও গ্যাসের চাপ কম থাকতে পারে। তিনি বলেন, গ্যাসের পরিস্থিতি তো বিশ্বব্যাপীই খারাপ। আমরাও এর বাইরে না।

বিদ্যুৎ ও জ্বালানী প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেন, বৃহস্পতিবার সৌদি রাষ্ট্রদূতের সাথে আলোচনা হয়েছে। সৌদি আরব বাংলাদেশে সোলার এনার্জিতে বিনিয়োগ করবে। এছাড়া নসরুল হামিদ জানান, ব্রুনাই থেকে কীভাবে দীর্ঘমেয়াদে গ্যাস আনা যায় সে ব্যাপারে প্রস্তুতি নিচ্ছে সরকার।

বিদ্যুৎ ও জ্বালানী প্রতিমন্ত্রী নসরুল হামিদ জানান, আইএমএফ সংস্কারের কথা বলেনি; প্রাইসিং, পলিসি ও ফান্ডিং নিয়ে জানতে চেয়েছে। বিদ্যুতের পরিস্থিতি ভাল দাবি করে প্রতিমন্ত্রী বলেন, সিলেটের বিয়ানীবাজারে গ্যাস পাওয়া গেছে। আগামী বছর দেশে গ্যাসের উৎপাদন আরও বাড়ানো হবে।

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ