• ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ১৭ই অগ্রহায়ণ ১৪২৯ রাত ০৯:৫৯:৪৮ (01-Dec-2022)
  • - ৩৩° সে:

এ সপ্তাহে মুক্তি পাচ্ছে মৌসুমী অভিনীত দুইটি ছবি


বৃহঃস্পতিবার ১০ই নভেম্বর ২০২২ দুপুর ০২:৩৭



এ সপ্তাহে মুক্তি পাচ্ছে মৌসুমী অভিনীত দুইটি ছবি

ছবি সংগৃহীত

এ সপ্তাহে মৌসুমী অভিনীত দুইটি ছবি একইসঙ্গে মুক্তি পাচ্ছে। ছবি দুটি হলো ‘দেশান্তর’ ও ‘ভাঙন’। দেশান্তর ছবিটি কবি নির্মলেন্দু গুণের একই নামের উপন্যাস নিয়ে নির্মাণ করেছেন আশুতোষ সুজন এবং মোহন গায়েনের ‘বাঁশি’ নামের ছোটগল্প থেকে অনুপ্রাণিত হয়েছে ‘ভাঙন’। এ ছবিটি নির্মাণ করেছেন মির্জা সাখাওয়াৎ হোসেন। দুটি ছবিই নির্মিত হয়েছে অনুদানের অর্থ সহযোগিতায়। মুক্তিকে সামনে দুটি ছবির নির্মাতাই আলাদা আলাদাভাবে সংবাদ সম্মেলন করেছেন। ভাঙন ছবির সংবাদ সম্মেলনে মৌসুমী হাজির থাকলেও দেশান্তর ছবির সংবাদ সম্মেলনে তিনি ছিলেন না। 

মৌসুমী বলেন, ‘দেশান্তর মূলত মুক্তিযুদ্ধের আগের ও পরের ঘটনা নিয়ে নির্মিত হয়েছে। এ সিনেমায় একটি গতি আছে। সিনেমার গল্পটায় একটা প্রাণ আছে। যখন গল্পটা শুনেছি, তখনই পুরো সিনেমাটি চোখের সামনে ভেসে উঠেছিল। সুজন বেশ যত্ন নিয়ে কাজটি করেছে। আমারও ভীষণ ভালো লেগেছে কাজ করতে। আবার ভাঙন হলো ছিন্নমূল মানুষের দুঃখ-সুখের প্রতিচ্ছবি। এটাও একটি ব্যতিক্রমধর্মী গল্পের সিনেমা। দুটো সিনেমা নিয়েই আমার প্রত্যাশা দর্শকের ভালো লাগবে। এখন যেহেতু একই দিনে দুটি সিনেমার মুক্তি, তাই হল ভাগ হয়ে যাচ্ছে। একটি সিনেমা মুক্তি পেলে হল হয়তো বেশি পাওয়া যেত, দর্শকেরও সমাগমটা একটা সিনেমাকে কেন্দ্র করেই বেশি হতো। তারপরও দেশান্তর ও ভাঙন টিমের জন্য শুভকামনা রইল। এ দুই সিনেমায় আমার সহশিল্পী হিসেবে যারা আছেন, প্রত্যেকের জন্য শুভকামনা।’

সিনেমা দুটির মুক্তি উপলক্ষে হলে গিয়ে সিনেমা দেখতে যাবেন কিনা এ প্রশ্নের জবাবে মৌসুমী বলেন, ‘অবশ্যই হলে গিয়ে নিজের অভিনীত সিনেমা দেখার ইচ্ছে রয়েছে। যদি এমন হয় যে কাছাকাছি সিনেমা হলে দুটি সিনেমা চলছে, তখন আসলে যাওয়া যেতে পারে। আর যদি তা না হয়, তাহলে সময় বের করা একটু কঠিন হয়ে যাবে। তার পরও চেষ্টা থাকবে সিনেমাগুলো হলে গিয়ে উপভোগ করার। 

দেশান্তর ছবিতে মৌসুমী ছাড়াও রয়েছেন আহমেদ রুবেল, মামুনুর রশীদ, মোমেনা চৌধুরী, শুভাশীষ ভৌমিক, ইয়াশ রোহান, রোদেলা টাপুর প্রমুখ। অন্যদিকে ভাঙন ছবিতে মৌসুমীর সহশিল্পী হিসেবে রয়েছেন ফজলুর রহমান বাবু, প্রাণ রায়, রাশেদা চৌধুরীসহ আরো অনেকে। এছাড়া মুক্তির অপেক্ষায় রয়েছে মৌসুমী অভিনীত জাহিদ হোসেন পরিচালিত ‘সোনার চর’ সিনেমাটি।

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ