• ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ১৭ই অগ্রহায়ণ ১৪২৯ রাত ০৯:৪৮:০৬ (01-Dec-2022)
  • - ৩৩° সে:

‘শেষ বিশ্বকাপ’ রাঙাতে চান ‘চাপমুক্ত’ মেসি


মঙ্গলবার ২২শে নভেম্বর ২০২২ দুপুর ০১:১৫



‘শেষ বিশ্বকাপ’ রাঙাতে চান ‘চাপমুক্ত’ মেসি

ছবি : সংগৃহীত

লিওনেল মেসি সময়ের সেরা ফুটবলার, আবার অনেক ফুটবল বোদ্ধারা মনে করেন এই আর্জেন্টাইন যাদুকর সর্বকালের সেরা খেলোয়াড়। সৌদি আরবের বিপক্ষে ক্যারিয়ারের পঞ্চমবারের মতো বিশ্ব আসরের মঞ্চ মাতাতে নামবেন তিনি। এর আগেই মেসি জানিয়ে দিলেন কাতার বিশ্বকাপই তার শেষ। নিজের শেষ বিশ্বকাপ রঙিন করে রাখতে চান মেসি।

ক্লাব ক্যারিয়ারের এমন কোনো অর্জন সম্ভব নয় যা লিওনেল মেসির থলেতে নেই। নিন্দুকের মতে ক্লাবে মেসি যতটা উজ্জ্বল ঠিক আকাশি সাদা জার্সিতে ততটাই নিষ্প্রভ। নিন্দুকের মুখ এঁটে দিয়ে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে হারিয়ে আর্জেন্টিনার হয়ে কোপা আমেরিকা শিরোপা জিতে নেন। কাতার বিশ্বকাপ জিতে নিজের শেষটাও রাঙাতে চান এই ফুটবল মহাতারকা।

সোমবার এক সাক্ষাৎকারে লিওনেল মেসি বলেন, কাতার বিশ্বকাপে সম্ভবত আমার ক্যারিয়ারের শেষ বিশ্বকাপ, আমরা সবাই শিরোপার জন্য মুখিয়ে আছি। শেষ সুযোগটা রাঙাতে চাই। বিশ্বকাপের প্রতিটি মুহূর্ত উপভোগ করতে চাই। দলের প্রতিটি খেলোয়াড় তাদের সেরাটা দিতে প্রস্তুত রয়েছে।

বর্তমান দল নিয়ে মেসি বলেন, আমরা জেতার জন্য এসেছি এবং এই মনোবল আমাদের প্রতিটি ম্যাচ জিততে সহায়তা করে। বর্তমান এই দলটি আমাকে ২০১৪ সালের কথা মনে করিয়ে দেয়, এই দলটা খুব ঐক্যবদ্ধ, প্রতিটি খেলোয়াড় জয়ের প্রত্যয়ে মাঠে নামে। আমাদের এই দলে বেশ কিছু খেলোয়াড় রয়েছে যারা ম্যাচে জয় ছিনিয়ে নিতে পারে। তাদের কারণে আমি নিজেও অনেক চাপমুক্ত থাকি।

বিশ্বকাপের প্রথম ম্যাচ নিয়ে মেসি বলেন, আমি সত্যিই উত্তেজিত বোধ করছি। আমরা তিনটি পয়েন্ট দিয়ে শুরু করতে চাই। নিজেদের সেরাটা দিয়েই প্রথম ম্যাচ জিততে চাই।

নিজের বয়স নিয়ে মেসি বলেন, বয়স আপনাকে ভিন্নভাবে ভাবায় এবং ছোট কিছু ভুলে গুরুত্ব দিতে শেখায় যা আপনি আগে দেখেননি। এই সময়ে এসে আমি সবকিছুর প্রতি বেশি মনোযোগ দেই এবং উপভোগ করি।

কাতার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে মঙ্গলবার (২৩ নভেম্বর) সৌদি আরবের বিপক্ষে মাঠে নামবে মেসির আর্জেন্টিনা। গ্রুপ-সি তে তাদের বাকি দুই প্রতিপক্ষ মেক্সিকো ও পোল্যান্ড।

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ