• ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ২৩শে অগ্রহায়ণ ১৪২৯ রাত ০১:৩১:১৬ (08-Dec-2022)
  • - ৩৩° সে:

বিশ্বকাপ উম্মাদনার মধ্যেই শুরু হচ্ছে এলপিএল


রবিবার ২০শে নভেম্বর ২০২২ সকাল ১১:৫৮



বিশ্বকাপ উম্মাদনার মধ্যেই শুরু হচ্ছে এলপিএল

ছবি : সংগৃহীত

ফুটবল বিশ্বকাপের উম্মাদনার মধ্যেই শুরু হচ্ছে লঙ্কান প্রিমিয়ার লিগ (এলপিএল)।

আগামী ৬ ডিসেম্বর বর্তমান চ্যাম্পিয়ন জাফফানা ও গলের মধ্যকার ম্যাচ দিয়ে পর্দা উঠবে এবারের আসরের।

লিগ পর্বের প্রথম ২০ ম্যাচ অনুষ্ঠিত হবে হাম্বানটোটায়। এরপর কেন্ডি হয় এলপিএল যাবে কলম্বোতে। ফাইনাল রাউন্ডের ম্যাচগুলো হবে এখানে। ২১ ডিসেম্বর হবে কোয়ালিফায়ার-১ ও এলিমেনেটর। পরদিনই মাঠে গড়াবে কোয়লিফায়ার-২। কোনো বিরতি না দিয়ে ২৩ তারিখ হবে এলপিএলের ফাইনাল।

মোট ২৪টি ম্যাচ অনুষ্ঠিত হবে এই টুর্নামেন্টে। স্থানীয় শ্রীলঙ্কান ক্রিকেটারদের সঙ্গে এলপিএলে মাঠ মাতাবেন বেশ কিছু আন্তর্জাতিক তারকাও। এদের মধ্যে আছে এভিন লুইস, কার্লোস ব্র্যাথওয়েট, জানেমান মালান, শোয়েব মালিকের মতো নাম।

এলপিএলের অফিশিয়াল প্রমোটর আইপিজির সিইও আনিল মোহন বলেন, ‘শ্রীলঙ্কায় ক্রিকেট দেখার ক্ষুধাটা অনেক বেশি। আর আমরা দর্শকদের জন্য সেরা জিনিসটাই নিয়ে আসছি। পুরো ডিসেম্বর জুড়ে এলপিএলের মাধ্যমে আমরা টি-টোয়েন্টি ক্রিকেটের সর্বোচ্চ এনার্জি দেখানোর চেষ্টা করবো।’

‘শ্রীলঙ্কা সবসময়ই বিশ্বমানের ক্রিকেটার উপহার দিয়েছে। এর সঙ্গে এভিন লুইস, কার্লোস ব্র্যাথওয়েট, জানেমান মালানের মতো তারকাদের থাকা উপমহাদেশে এলপিএলের জনপ্রিয়তা বাড়াবে। আমি নিশ্চিত আগের দুই আসরের মতো এটিও সফল হবে।’

লিগের সবগুলো ম্যাচ শেষে শীর্ষ দুই দল খেলবে প্রথম কোয়ালিফায়ার। তৃতীয় ও চতুর্থ স্থানে থাকা দল মাঠে নামবে এলিমেনেটরে। কোয়ালিফায়ার-১ এ জেতা দল সরাসরি ফাইনাল খেলবে। আর হেরে যাওয়া দল এলিমেনেটরের জয়ী দলের সঙ্গে ফাইনালে যাওয়ার লড়াইয়ে নামবে।

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ