• ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ২৬শে বৈশাখ ১৪৩১ রাত ০৯:৩৭:৫৭ (09-May-2024)
  • - ৩৩° সে:

বিশ্বকাপে কী ‘চিটিং’ করছে ভারত? জবাব দিলেন জনপ্রিয় ধারাভাষ্যকার


রবিবার ৫ই নভেম্বর ২০২৩ সকাল ১০:৫৬



বিশ্বকাপে কী ‘চিটিং’ করছে ভারত? জবাব দিলেন জনপ্রিয় ধারাভাষ্যকার

ছবি: সংগৃহীত

স্পোর্টস ডেস্ক: 

সাত ম্যাচের সবক’টিতেই জিতে চলতি বিশ্বকাপের সেমিফাইনালে উঠে গেছে ভারত। দলটির ব্যাটারদের সঙ্গে দারুণ ফর্মে রয়েছেন বোলাররা। তবে ভারতীয় পেসারদের দুরন্ত পারফরম্যান্সকে প্রশ্নবিদ্ধ করেছেন চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের সাবেক ক্রিকেটার হাসান রাজা। মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ ও জশপ্রীত বুমরাহদের ‘প্রতারক’ বলেছেন তিনি। 

পাকিস্তআনের এক টেলিভিশন চ্যানেলের অনুষ্ঠানে তীব্র নিন্দা জানিয়ে রাজা বলেন, বিশ্বকাপ জিততে প্রতারণা করছে ভারত। নেপথ্যে রয়েছে আইসিসি ও বিসিসিআই। ভারতীয় বোলারদের আলাদা বল দিচ্ছে তারা। এতে বাড়তি সুইং পাচ্ছে শামিরা।  ডিআরএসকে প্রভাবিত করছে টিম ইন্ডিয়া। তৃতীয় আম্পায়ারও তাদের পক্ষে কাজ করছে। 

ইন্ডিয়া টুডের এক প্রতিবেদনে এসব তথ্য পাওয়া গেছে। এতে বলা হয়, রাজার ওপর বেজায় চটেছেন ভারতের সাবেক ক্রিকেটার এবং জনপ্রিয় ধারাভাষ্যকার আকাশ চোপড়া। কড়া জবাব দিয়েছেন তিনি। তার মতে, সাবেক পাক ক্রিকেটারের মন্তব্য একেবারেই অবান্তর। 

সোশ্যাল মিডিয়া এক্সে (সাবেক টুইটার) প্রতিবাদ জানিয়ে আকাশ বলেন, এটা কি ক্রিকেট নিয়ে আদৌ সিরিয়াস অনুষ্ঠান? যদি না হয়, তাহলে তা চ্যানেল কর্তৃপক্ষের উল্লেখ করা উচিত। লেখা দরকার সেটা ব্যঙ্গাত্মক কিংবা কমেডি অনুষ্ঠান। কারণ, সঞ্চালক ও ক্রিকেটার কী বলতে চাচ্ছেন, তা বোঝাই যাচ্ছে না। 

ওই অনুষ্ঠানে রাজা বলেন, এবারের বিশ্বকাপে অদ্ভুত একটা ব্যাপার দেখা যাচ্ছে। ভারতীয় বোলাররা বোলিং শুরু করলেই পিচ অস্বাভাবিক আচরণ করছে। বল থেকে ব্যাপক সুবিধা পাচ্ছে তারা। বাড়তি সিম ও সুইং আদায় করে নিচ্ছে শামিরা। আগে যা কখনও দেখা যায়নি। মনে হয়, ওরা চিটিং করছে। 

এখানেই না থেমে থাকেননি রাজা। তিনি যোগ করেন, গত ৭ ম্যাচে কমপক্ষে ৭-৮টি ডিআরএসের সিদ্ধান্ত ভারতের পক্ষে গেছে। তাতে স্পষ্ট আম্পায়ারকেও হাত করে নিয়েছে তারা। 

রাজার এমন বক্তব্য ভাইরাল হওয়ার পরই তীব্র সমালোচনার করেন আকাশ। তার ভাষ্যমতে, লাইমলাইটে আসার জন্য বিতর্কিত মন্তব্য করেছেন সাবেক পাক ক্রিকেটার। 

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ