• ঢাকা
  • |
  • শনিবার ১৯শে অগ্রহায়ণ ১৪২৯ দুপুর ০২:১৮:২৮ (03-Dec-2022)
  • - ৩৩° সে:

শিরোপা জয়ের লক্ষে কাতারে পা রাখল মেসির আর্জেন্টিনা


বৃহঃস্পতিবার ১৭ই নভেম্বর ২০২২ সন্ধ্যা ০৬:০৫



শিরোপা জয়ের লক্ষে কাতারে পা রাখল মেসির আর্জেন্টিনা

ছবি সংগৃহীত

লিওনেল মেসির নেতৃত্বে ৩৬ বছরের শিরোপার আক্ষেপ ঘোচাতে বিশ্বকাপের আয়োজক দেশ কাতারে পা রাখল আর্জেন্টিনা। বৃহস্পতিবার (১৭ নভেম্বর) প্রথম প্রহরে আবুধাবি থেকে কাতারের দোহায় এসে পৌঁছায় মেসি-ডি মারিয়ারা। 

আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস জানিয়েছে, দোহা থেকে ১৮ কিলোমিটার দূরে কাতার বিশ্ববিদ্যালয়ে অবস্থান করবে লিওনেল স্ক্যালোনির শিষ্যরা। 

বিশ্বকাপের আগে সবশেষ প্রস্তুতি ম্যাচে মোহাম্মদ বিন জায়েদ স্টেডিয়ামে বুধবার (১৬ নভেম্বর) সংযুক্ত আরব আমিরাতকে বড় ব্যবধানে হারিয়েছে আলবিসেলেস্তেরা। স্বাগতিকদের বিপক্ষে লিওনেল স্ক্যালোনির শিষ্যদের জয় ৫-০ গোলের বড় ব্যবধানে। দলের হয়ে জোড়া গোল করেন অ্যাঞ্জেল ডি মারিয়া। একটি করে গোল করেন লিওনেল মেসি, হুলিয়ান আলভারেজ ও হোয়াকিন কোরেয়া। 

ফিফা বিশ্বকাপের মঞ্চে আর্জেন্টিনা শেষবার শ্রেষ্ঠত্বের পুরস্কার উঁচিয়ে ধরেছিল ১৯৮৬ সালে। সেই শেষ, ম্যারাডোনার পর গত তিন যুগে আর কেউ হাসি ফোটাতে পারেননি আলবিসেলেস্তেদের মুখে। ২০১৪ সালে লিওনেল মেসির নেতৃত্বে স্বপ্নের খুব কাছে গিয়েও মারিও গোটজে নামক দুঃস্বপ্নে হৃদয় পোড়ে সমর্থকদের। 

২০১৮ সালে রাশিয়া বিশ্বকাপে আরও হতাশাজনক পারফরম্যান্স ছিল আর্জেন্টিনার। তবে টানা ৩৬ ম্যাচ অপরাজিত থাকা ব্রাজিলকে হারিয়ে কোপা আমেরিকা ও ইতালিকে হারিয়ে ফিনালিসিমা জেতা দলটাকে নিয়ে আরও একবার স্বপ্ন দেখছে আলবিসেলেস্তেরা। 

আমেরিকা ও ইউরোপ চষে বেড়ানো আর্জেন্টিনা কাতারে বিশ্বকাপের যুদ্ধে পা রাখার আগে নিজেদের একবার যাচাই করে নেয় মধ্যেপ্রাচ্যের আরেক দেশ সংযুক্ত আরব আমিরাতের মাটিতে। যেখানে উড়ন্ত রূপেই আর্জেন্টিনাকে দেখেছে ফুটবল বিশ্ব। স্বাগতিকদের যেন কোনো পাত্তাই দেয়নি তারা। ৬০ শতাংশ সময় বল দখলে রেখে গোলের উদ্দেশ্যে ১৫টি শট নিয়ে ৫টিতেই সফল তারা। 

আর্জেন্টিনার বিশ্বকাপ অভিযান শুরু হবে ২২ নভেম্বর সৌদি আরবের বিপক্ষে ম্যাচ দিয়ে। ‘সি’ গ্রুপে দলটির অপর দুই প্রতিপক্ষ মেক্সিকো (২৬ নভেম্বর) ও পোল্যান্ড (৩০ নভেম্বর)।

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ