• ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ২৩শে অগ্রহায়ণ ১৪২৯ রাত ০২:৫৩:৩২ (08-Dec-2022)
  • - ৩৩° সে:

চালু হতে পারে টুইটারের ‘ব্লু টিক’ সেবা


সোমবার ১৪ই নভেম্বর ২০২২ দুপুর ১২:৪৩



চালু হতে পারে টুইটারের ‘ব্লু টিক’ সেবা

ছবি : সংগৃহীত

আগামী সপ্তাহের শেষের দিকে টুইটারের ‘ব্লু টিক’ সেবা চালু হতে পারে। শনিবার (১২ নভেম্বর) এক টুইটবার্তায় ইলন মাস্ক বিষয়টি জানিয়েছেন।

এর আগে শুক্রবার (১১ নভেম্বর) ভুয়া অ্যাকাউন্ট ছড়িয়ে পড়ায় এর আট ডলারের ‘ব্লু  টিক’ সেবা স্থগিত করে টুইটার কর্তৃপক্ষ।

ইলন মাস্ক টুইটার কেনার পর মাসে ৮ মার্কিন ডলারের বিনিময়ে ‘ব্লু  টিক’ সেবা চালু করেন। ব্যবহারকারীদের তথ্যের ভিত্তিতে জানা যায়, টুইটার প্ল্যাটফর্মে গেলেও টুইটার ‘ব্লু  টিক’ সাবস্ক্রিপশন ফিচারটি এখন আর দেখা যাচ্ছে না। টুইটারের নিত্যনতুন ফিচার চালু করা নিয়ে এর ব্যবহারকারীদের মধ্যে এরই মধ্যে বিভ্রান্তি সৃষ্টি হয়েছে।

টুইটারের পক্ষ থেকে বলা হচ্ছে, মাসিক ৮ ডলারের বিনিময়ে টুইটারে অ্যাকাউন্ট অথেনটিকেশন বা ‘ব্লু  টিক’ দেয়ার কথা বলা হলেও ভুয়া অ্যাকাউন্ট ছড়িয়ে পড়ার কারণে সেবাটি স্থগিত করেছে তারা। নতুন পরিষেবা চালুর পর থেকেই একাধিক ভুয়া অ্যাকাউন্ট তৈরি হয়েছে এবং তা বড় বড় ব্র্যান্ডের অফিশিয়াল অ্যাকাউন্ট বলে দাবি করা হচ্ছে।

টুইটারের পক্ষ থেকে আরও বলা হয়, সম্প্রতি সেবাটি চালু হওয়ার পর একাধিক সেলিব্রেটি ব্যক্তিত্বের নামেও তৈরি হয়েছে ভুয়া অ্যাকাউন্ট এবং সেগুলোর সাবস্ক্রিপশন নিয়ে তা ভেরিফায়েড অ্যাকাউন্টও বানিয়ে নেয়া হয়েছে রাতারাতি। এ সমস্যা দূর করতেই সেবাটি বন্ধ করেছে তারা।

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ