• ঢাকা
  • |
  • শনিবার ১৫ই মাঘ ১৪২৯ সকাল ০৯:৪৩:২৮ (28-Jan-2023)
  • - ৩৩° সে:

চট্টগ্রামে পুলিশ-বিএনপি সংঘর্ষে ৪ মামলা, আসামি ৫ শতাধিক


মঙ্গলবার ১৭ই জানুয়ারী ২০২৩ বিকাল ০৩:১৫



চট্টগ্রামে পুলিশ-বিএনপি সংঘর্ষে ৪ মামলা, আসামি ৫ শতাধিক

ছবি সংগৃহীত

চ্যানেল এস ডেস্ক : 

চট্টগ্রামে নগরের কাজীর দেউড়িয়াতে সংঘর্ষের ঘটনায় বিএনপির আহবায়ক ডা. শাহাদৎ হোসেন ও সদস্য সচিব আব হাসেম বক্কর’সহ কয়েক’শ নেতাকর্মীকে আসামি করে পুলিশের ৪টি আলাদা মামলা হয়েছে। পুলিশের সঙ্গে সংঘর্ষ, ভাঙচুর এবং মোটরসাইকেলে আগুন দেয়ার ঘটনায় এ মামলাগুলো করা হয়। 

মামলায় চট্টগ্রাম নগর বিএনপি’র আহ্ববায়ক শাহাদাত হোসেনসহ ৯০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ৫০০/৬০০ জনকে আসামি করা হয়। 

মঙ্গলবার (১৭ জানুয়ারি) সকালে এসব মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করেছেন কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবির। 

পুলিশ জানায়, সোমবার (১৬ জানুয়ারি) বিকেলের সংঘর্ষের ঘটনায় পুলিশের ওপর হামলা, সরকারি কাজে বাধা, অগ্নিসংযোগ ও দেশে অস্থিরতা সৃষ্টির অভিযোগে ৪টি মামলা দায়ের করা হয়েছে। এর মধ্যে ৩টি মামলার বাদী কোতোয়ালি থানা পুলিশ এবং অপর একটি মামলার বাদী চট্টগ্রাম জেলা পুলিশ। মামলায় চট্টগ্রাম মহানগর বিএনপি’র আহ্ববায়ক ডা.শাহাদাত হোসেন, সদস্য সচিব আবুল হাশেমসহ ৯০ জনের নাম উল্লেখ করা হয়েছে। বাকী ৫ শতাধিক অজ্ঞাত আসামি করা হয়েছে। সংঘর্ষ চলাকালে গ্রেপ্তারকৃত ১৬ জনকে এসব মামলায় গ্রেপ্তার দেখিয়েছে পুলিশ। 

উল্লেখ্য, সোমবার বিএনপির কেন্দ্র ঘোষিত বিক্ষোভ মিছিল চলাকালে নগরীর কাজীর দেউড়ি এলাকায় পুলিশের সঙ্গে বিএনপির নেতা-কর্মীদের ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে পুলিশের মোটরসাইকেলে আগুন দেওয়ার পাশাপাশি বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করে বিএনপি নেতাকর্মীরা। সংঘর্ষে পুলিশসহ কমপক্ষে ২৫ জন আহত হয়। পুলিশ ঘটনাস্থল থেকে গ্রেপ্তার করে ১৬ জনকে। 

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ