• ঢাকা
  • |
  • মঙ্গলবার ১লা শ্রাবণ ১৪৩১ বিকাল ০৫:৩০:১০ (16-Jul-2024)
  • - ৩৩° সে:

বিশ্বকাপে সহ-অধিনায়ক হয়ে গর্বিত শান্ত


বুধবার ২৭শে সেপ্টেম্বর ২০২৩ সকাল ১১:১৫



বিশ্বকাপে সহ-অধিনায়ক হয়ে গর্বিত শান্ত

ছবি: সংগৃহীত

স্পোর্টস ডেস্ক: 

ভারতের মাটিতে বিশ্বকাপ শুরুর আর বাকি ৮ দিন। আইসিসির বেঁধে দেওয়া দল ঘোষণার নির্ধারিত সময়ের মাঝে সবার শেষে দল ঘোষণা করেছে বাংলাদেশ। তাতে তামিম ইকবালের না থাকা যেমন ছিল চমক, তেমনি লিটনকে সরিয়ে শান্তর সহ-অধিনায়ক হওয়াটাও ছিল বিষ্ময়কর। জাতীয় দলের সহ-অধিনায়ক হিসেবে অনেকটা অপ্রত্যাশিতভাবেই সামনে চলে এসেছে শান্তর নাম। 

অবশ্য এমন সিদ্ধান্তের পেছনে ব্যাট হাতে শান্তর ধারাবাহিক পারফর্ম্যান্সের প্রসঙ্গও চলে আসে। ২০২৩ সালে সব ফরম্যাটেই দেশের হয়ে সর্বোচ্চ রানের মালিক তিনি। নিজের শেষ ওয়ানডে ইনিংসেও আছে ফিফটি। এমন দারুণ ধারাবাহিকতার মধ্যে সহ-অধিনায়কত্ব পাওয়া নিয়ে শান্ত বলেন, এটা অনেক গর্বের ব্যাপার। এমনকি আমার পরিবারের সদস্যরাও (গর্বিত) কালকেও এই কথা বলেছি। অবশ্যই অনেক গর্বের ব্যাপার উপভোগ করবো পুরো পরিস্থিতিটা। 

ব্যক্তিগতভাবে রোমাঞ্চিত শান্ত অবশ্য হতাশ হয়েছেন দলের কারণে। নিজের অধিনায়কত্বের প্রথম ম্যাচেই হার দেখেছেন তিনি। মঙ্গলবারের ম্যাচ শেষে শান্তর কণ্ঠে সেই আক্ষেপ ছিল স্পষ্ট, ফলাফলের দিক থেকে আনন্দ পাইনি। কিন্তু আগের দিন থেকেই অনেক রোমাঞ্চিত ছিলাম। মাঠেও উপভোগ করেছি ব্যাটিং। এমনকি শুরুর দিকে বোলাররা ভালো বল করছিল, সেটাও উপভোগ করেছি। ফল ভালো হয়নি, আশা করি সামনে সুযোগ আসলে আস্তে আস্তে ফল আসা শুরু করবে। 

কিউেইদের বিপক্ষে সিরিজ হার বাংলাদেশের। তা নিয়ে অবশ্য বাড়তি হতাশা নেই শান্তর, আমরাও সেরা দল খেলিনি প্রথম কথা। আর হারা তো হারাই, এক রানে হারও হারা, একশ রানে হারও হার। ম্যাচ হেরেছি এটা হতাশার। এখান থেকে আমরা কী শিখলাম এই অভিজ্ঞতা নিয়ে যদি বিশ্বকাপে যেতে পারি তাহলে এটা কাজে দেবে। এখানে এরকম কিছু নাই যে আমরা অনেক রানে হেরেছি অনেক কিছু হয়ে গেছে। মেটার করে না। হারা তো হারাই।  

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ





















-->