• ঢাকা
  • |
  • শুক্রবার ২৫শে অগ্রহায়ণ ১৪২৯ সন্ধ্যা ০৬:১৬:০৭ (09-Dec-2022)
  • - ৩৩° সে:

রাষ্ট্রপতির চেহারা নিয়ে তৃণমূল নেতার কটূক্তি, ক্ষমা চাইলেন মমতা ব্যানার্জি


মঙ্গলবার ১৫ই নভেম্বর ২০২২ বিকাল ০৩:২৭



রাষ্ট্রপতির চেহারা নিয়ে তৃণমূল নেতার কটূক্তি, ক্ষমা চাইলেন মমতা ব্যানার্জি

ছবি : সংগৃহীত

ভারতের রাষ্ট্রপতি দ্রৌপদি মুর্মুর চেহারা নিয়ে তৃণমূল নেতা অখিল গিরির আপত্তিকর মন্তব্যের জেরে তোলপাড় চলছে পশ্চিমবঙ্গের রাজনীতিতে। দেশজুড়ে তীব্র নিন্দার জেরে গতকাল সোমবার (১৪ নভেম্বর) সংবাদ সম্মেলন করে ক্ষমা চেয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়।

সম্প্রতি পূর্ব মেদিনীপুরের রাজনৈতিক জনসভায় রাষ্ট্রপতি দ্রৌপদি মুর্মুর চেহারা নিয়ে কটাক্ষ করেন পশ্চিমবঙ্গের তৃণমূল কংগ্রেস নেতা ও কারা প্রতিমন্ত্রী অখিল গিরি।

তার বক্তব্যকে কুরুচিপূর্ণ ও অপমানজনক আখ্যা দিয়ে এরইমধ্যে প্রতিবাদে রাস্তায় নেমেছে পদ্মশিবির। কেন্দ্রীয় পর্যায় থেকে জানানো হচ্ছে নিন্দা। উঠেছে অখিলের পদত্যাগের দাবিও। রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু আদিবাসী সম্প্রদায়ের হওয়ায় তাকে নিয়ে আপত্তিকর মন্তব্যে চটেছে আদিবাসী সংগঠনগুলোও। বেশ কিছু স্থানে বিক্ষোভও করেছে তারা।

দেশজুড়ে যখন নিন্দাবানে জর্জরিত তৃণমূল কংগ্রেস, ঠিক সে সময়ই মুখ খুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। বিতর্কের ইতি টানতে সংবাদ সম্মেলন করে অখিল গিরির আচরণের জন্য চান ক্ষমা। এমনকি ভবিষ্যতে শিষ্ঠাচার বজায় না রাখলে ব্যবস্থা নেয়ার কড়া হুঁশিয়ারিও দেন।

অবশ্য, নিজের মন্তব্যের পক্ষে সাফাই গেয়েছেন মন্ত্রী অখিল গিরি। দুঃখ প্রকাশ করলেও জানান, বিরোধী নেতা শুভেন্দু অধিকারী কটূক্তির জবাব দিতেই এমন বেফাঁস মন্তব্য করে ফেলেন তিনি।

এদিকে, কটূক্তির জল গড়িয়েছে আদালত পর্যন্ত। তৃণমূলের ওই নেতার বিরুদ্ধে হাইকোর্টে মামলাও হয়েছে। এছাড়া বেশ কয়েকটি থানায় অভিযোগ দায়েরের পাশাপাশি হয়েছে মামলাও। হাইকোর্টে দায়ের হওয়া মামলার শুনানি হতে পারে চলতি সপ্তাহেই।

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ