• ঢাকা
  • |
  • শুক্রবার ১৮ই অগ্রহায়ণ ১৪২৯ দুপুর ০২:৩৮:২৯ (02-Dec-2022)
  • - ৩৩° সে:

বৃষ্টিতে খেলা পণ্ড হলে ফাইনালে যাবে ভারত! তবে বৃষ্টির সম্ভাব কম


বৃহঃস্পতিবার ১০ই নভেম্বর ২০২২ দুপুর ১২:৫৬



বৃষ্টিতে খেলা পণ্ড হলে ফাইনালে যাবে ভারত! তবে বৃষ্টির সম্ভাব কম

ছবি : সংগৃহীত

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের ১৬ দলের লড়াইয়ে বড় প্রতিপক্ষ বৃষ্টি। বৃষ্টিতে পণ্ড হয়েছে একাধিক ম্যাচ। ভেজা মাঠে কার্টল ওভারের ম্যাচও হয়েছে কয়েকটি।

সুপার টুয়লেভে প্রকৃতির এই প্রতিবন্ধকতায় এখন পর্যন্ত ভারতের কোনো ম্যাচ পরিত্যক্ত হয়নি। তবে ইংল্যান্ডের বিপক্ষে আজকের সেমিফাইনালে চোখ রাঙাচ্ছে বৃষ্টি।

অ্যাডিলেডের আকাশে মেঘের ঘনঘটা। গাঢ় মেঘে ঢেকে রয়েছে শহর।

বৃষ্টির পূর্বাভাসের বিষয়ে বৃহস্পতিবার (১০ নভেম্বর) অ্যাডিলেডের আবহাওয়া দফতর জানিয়েছে, ঝড়-বৃষ্টির সম্ভাবনা রয়েছে ৪০ শতাংশ। তবে ম্যাচ শুরু হবে স্থানীয় সময় অনুযায়ী সন্ধ্যা সাড়ে ৬টায়। সেই সময়ে বৃষ্টির সম্ভাবনা কম।

এর পরও যদি রাতের মতো একটানা বৃষ্টি হয়ে ম্যাচ ভেস্তে যায়? তবে কার লাভ কার ক্ষতি! সেক্ষেত্রে বৃষ্টি আশীর্বাদ হিসেবেই গণ্য হবে ভারত দলের জন্য, যা ইংল্যান্ডের জন্য অভিশাপ।

কারণ ম্যাচ পণ্ড হলে সুপার টুয়েলভের লিগ টেবিলে যে দলের অবস্থান ভালো, তারা ফাইনালের টিকিট হাতে পাবে। সে ক্ষেত্রে গ্রুপ টুর এক নম্বর দল টিম ইন্ডিয়া ফাইনালে চলে যাবে। ছিটকে যেতে হবে গ্রুপ ওয়ানের দুই নম্বর দল ইংল্যান্ডকে।

তবে সে পর্যায়ে যাওয়ার আগে ইংলিশদের ভরসা থাকবে রিজার্ভ ডের ওপর। বৃহস্পতিবার বৃষ্টির জন্য ম্যাচ ভেস্তে গেলেও কোনো চিন্তা নেই ইংলিশদের। পরদিনও ম্যাচ খেলার ব্যবস্থা রয়েছে। যদি অন্ততপক্ষে ৫ ওভার প্রতি ইনিংসের খেলা আয়োজন করা না যায়, তবে ম্যাচ গড়াবে রিজার্ভ ডেতে অর্থাৎ শুক্রবার।

আর শুক্রবারও বৃষ্টিতে ভেসে গেলে ফাইনালে চলে যাবে ভারত।

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ