• ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ২৩শে অগ্রহায়ণ ১৪২৯ রাত ০১:৫৯:৪৯ (08-Dec-2022)
  • - ৩৩° সে:

১২:৪২ পিএম, ২১ নভেম্বর ২০২২


ক্যাটাগরি

বাংলাদেশ
রাজনীতি
আওয়ামী লীগ
বিএনপি

ঢাকায় বিএনপির মহাসমাবেশ; ‘উপস্থিতি বিবেচনায় অনুমোদন দেবে ডিএমপি’


সোমবার ২১শে নভেম্বর ২০২২ দুপুর ১২:৪২



ঢাকায় বিএনপির মহাসমাবেশ; ‘উপস্থিতি বিবেচনায় অনুমোদন দেবে ডিএমপি’

ফাইল ফটো

উপস্থিতি বিবেচনা করে বিএনপিকে ঢাকার মহাসমাবেশের জন্য অনুমোদন দিবে ঢাকা মেট্রোপলিটন পুলিশ। এ নিয়ে কমিশনার বিএনপির নেতাদের সাথে আলোচনা করে সিদ্ধান্ত জানাবে- বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী। অন্যদিকে, তথ্যমন্ত্রীর অভিযোগ- সমাবেশের নামে পিকনিক করছে বিএনপি। ঢাকায় কোনো বিশৃঙ্খলা সৃষ্টি করলে কঠোর জবাব দেয়া হবে- বলে জানিয়েছেন তিনি।

সুষ্ঠু নির্বাচন ও নিরপেক্ষ সরকারের দাবিতে আগামী ১০ ডিসেম্বর ঢাকায় বিএনপির মহাসমাবেশ। এ নিয়ে উত্তপ্ত দেশের রাজনীতি। সরকারও সতর্ক অবস্থানে। তবে, এখনও সমাবেশের অনুমোদন দেয়নি ডিএমপি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, বিএনপি ২৫ লাখ মানুষের সমাবেশের ঘোষণা দিয়েছে। এতো মানুষের সমাবেশের স্থান ঢাকায় নেই। বিষয়টি বিবেচনা করে সিদ্ধান্ত নিবে ডিএমপি।

এ প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, ঢাকায় তো ওরকম জায়গা নেই। ঢাকার কোথাও ১০ হাজার লোক হলেই তো সব অচল হয়ে যায়। সেখানে তারা ২৫ লক্ষ লোক এনে কী করবেন আমাদের জানা নেই। এটা তারা কেনো করবেন সেতাও আমরা জানি না। কমিশনার সাহেব যে জায়গায় মনে করবেন সে জায়গায় অনুমোদন দেবেন।

এ প্রসঙ্গে তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ জানান, বিএনপি যে সমাবেশগুলো করছে সেগুলো আসলে বড় পিকনিক। সিলেটের সমাবেশ ছিল আরও বড় পিকনিক। তারা তিনদিন আগে থেকে হোটেলে উঠে খাওয়া-দাওয়া, তাস খেলা। সমাবেশের নামে যে পিকনিকগুলো করছে সেগুলোর নামে আসলে সারাদেশে হচ্ছে চাঁদাবাজি।

এদিকে বিএনপির অভিযোগ, সমাবেশ বানচাল করতে নানাভাবে বাধা দিচ্ছে সরকার। করছে গায়েবি মামলা- একে গায়েবি অভিযোগ বলেই মন্তব্য করেছেন সরকারের দুই মন্ত্রী।

এ প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পাবলিক প্রপার্টি ধ্বংস করলে, সরকারি সম্পদ নষ্ট করলে বা লুট করলে মামলা হয়। সুনির্দিষ্ট অভিযোগ আছে বলেই তাদের বিরুদ্ধে মামলা হয়।

আর তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, সরকার কোনো গায়েবি মামলা করছে না; বরং মির্জা ফখরুল সাহেবই গায়েবি কথাবার্তা বলছেন।

নীতিনির্ধারক এ দুই মন্ত্রী বলেন, বিএনপির সমাবেশে নিরাপত্তা দিচ্ছে সরকার। তবে সমাবেশের নামে বিশৃঙ্খলা করলে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ