• ঢাকা
  • |
  • বুধবার ৮ই জ্যৈষ্ঠ ১৪৩১ রাত ০৯:৩১:২৩ (22-May-2024)
  • - ৩৩° সে:

১২:১৪ পিএম, ১৩ মার্চ ২০২৪


ক্যাটাগরি

প্রিয় প্রবাসী

মালয়েশিয়ায় কাজ না পাওয়ায় পুলিশের দ্বারস্থ ৪ বাংলাদেশি


বুধবার ১৩ই মার্চ ২০২৪ দুপুর ১২:১৪



মালয়েশিয়ায় কাজ না পাওয়ায় পুলিশের দ্বারস্থ ৪ বাংলাদেশি

ছবি: সংগ্রহীত

চ্যানেল এস ডেস্ক: 

মালয়েশিয়ায় আসার পরে কোনো কাজ বা বেতন না দেয়ায় কোম্পানির বিরুদ্ধে পুলিশে অভিযোগ করেছেন চার বাংলাদেশি। মঙ্গলবার (১২ মার্চ) রাতে কুয়ালালামপুরের সেন্টুল পুলিশ স্টেশনে তারা এই অভিযোগ দায়ের করেন।

তারা জানান, ১৬১ জন বাংলাদেশি এই কোম্পানিতে আসার পর থেকে কাজ এবং বেতন ছাড়া অসহায় অবস্থায় জীবনযাপন করছেন । সাত মাসের বেশি সময় ধরে বেকার সময় পার করছেন তারা। তাদের পাসপোর্ট কোম্পানির মালিকরা আটকে রেখেছে। এই পাসপোর্ট পেতে তাদের প্রত্যেককে ৬০০০ মালয়েশিয়ান রিঙ্গিত দিতে হবে বলেও জানিয়েছেন ভুক্তভুগীরা।

দেশটির একটি গণমাধ্যম জানায়, কন্সট্রাকশন কোম্পানিতে বেসিক ১৫০০ মালয়েশিয়ান রিঙ্গিতে কাজ দেয়ার কথা বলে মালয়েশিয়ায় আনা হয়েছিল তাদের।পরে কুয়ালালামপুরের চৌকিটে তাদের কাজ ও বেতন বিহীন রাখা হয়েছে। 

পুলিশ স্টেশনে তাদের সাথে পার্টি সোসিয়ালিস মালয়েশিয়ার প্রতিনিধিরা ছিলেন, যারা অভিবাসী অধিকার কর্মী অ্যান্ডি হলের সাথে তাদের আইনি ও মানবিক সহায়তা এবং ফান্ডিংয়ের জন্য কাজ করছেন। মূলত পাসপোর্ট ফেরত পেতেই তারা পুলিশে অভিযোগ করেছেন।

গত মাসে দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী সাইফুদ্দিন নাসুশন ইসমাইল এবং মানবসম্পদ মন্ত্রী স্টিভেন সিম বলেছিলেন, যে নিয়োগকারীরা তাদের কর্মীদের পাসপোর্ট আটকে রাখে এবং তাদের মজুরি দিতে ব্যর্থ হয় তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা করা হবে।

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ