• ঢাকা
  • |
  • শুক্রবার ২৫শে অগ্রহায়ণ ১৪২৯ সন্ধ্যা ০৬:২৭:১৭ (09-Dec-2022)
  • - ৩৩° সে:

স্বপ্ন দেখি বিশ্বকাপের সেরা গোলরক্ষক হওয়ার: মার্টিনেজ


মঙ্গলবার ২২শে নভেম্বর ২০২২ দুপুর ০১:০৩



স্বপ্ন দেখি বিশ্বকাপের সেরা গোলরক্ষক হওয়ার: মার্টিনেজ

ছবি : সংগৃহীত

বিশ্বকাপে সেরা গোলরক্ষক হওয়ার আশাবাদ ব্যক্ত করেছেন বিশ্বকাপের অন্যতম ফেভারিট দল আর্জেন্টিনার গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ।

তিনি বলেছেন, একটা সময় ভাবতাম, আর্জেন্টিনার হয়ে একটা ম্যাচ খেলতে পারলেই জীবন সার্থক হবে। এরপর যখন কোপা আমেরিকাতে খেলার সুযোগ পেলাম, আমার স্বপ্ন ছিল সেটা জেতা। কোপা জিতেছি। এখন স্বপ্ন বিশ্বকাপ জয়ের, স্বপ্ন দেখি বিশ্বকাপের সেরা গোলরক্ষক হওয়ার।

বিশ্বকাপ জয়ের লক্ষ্য নিয়েই কাতারে এসেছে টিম আর্জেন্টিনা। এই মিশনে একজন অভিজ্ঞ গোলরক্ষক যে বড় ভূমিকা রাখতে পারে; তা বলাই বাহুল্য। এমিলিয়ানো মার্টিনেজ তেমনই একজন খেলোয়াড়; যিনি গড়ে দিতে পারেন ম্যাচের ব্যবধান।

সাম্প্রতিক সময়ে দারুণ ছন্দে আছেন এমিলিয়ানো। গত বছরের জুন থেকে চলতি নভেম্বর পর্যন্ত আর্জেন্টিনার হয়ে খেলেছেন ১৯ ম্যাচ। এই অল্প কয়েকটি ম্যাচেই রেখেছেন নিজের যোগ্যতা ও সামর্থ্যের প্রমাণ। মার্টিনেজের ১৯ ম্যাচে আর্জেন্টিনার জালে বল জড়িয়েছে মাত্র ৫ বার।

দীর্ঘদিন শিরোপা বঞ্চিত ছিল আর্জেন্টিনা। কোপা আমেরিকা জিতে ঘুচেছে ২৮ বছরের সেই শিরোপা খরা। আর ওই আসরে টুর্নামেন্ট সেরা গোলরক্ষক হয়েছিলেন মার্টিনেজ। এরপর ইতালিকে হারিয়ে জিতেছে লা ফিনালিসিমার ট্রফি। ফলে এবার বিশ্বজয়ের স্বপ্ন করতেই পারেন আত্মবিশ্বাসী আর্জেন্টাইনরা।

সৌদি আরবের বিপক্ষে প্রিয় দলের জার্সিতে আজ (২২ নভেম্বর) স্বপ্নের বিশ্বকাপে অভিষেক হতে যাচ্ছে মার্টিনেজের। তাকে নিয়ে বেশ আশাবাদী টিম আর্জেন্টিনাও। কারণ, তিনি নিজেই শুধু পারফর্ম করেন না, পারফর্ম করতে বাধ্য করেন পুরো দলকেও। গোলপোস্টের নিচে দাঁড়িয়ে প্রতিপক্ষের সঙ্গে মনস্তাত্ত্বিক কিংবা কথার লড়াইয়ে তিনি দারুণ পটু। দুর্দান্ত টিম কম্বিনেশন মেসিদের কাতার মিশন ভক্তদের কি উপহার দেয়; এটাই এখন দেখার পালা।

উল্লেখ্য, কাতারে ফিফা বিশ্বকাপের ২২তম আসরে নিজেদের প্রথম ম্যাচে আজ সৌদি আরবের মুখোমুখি হবে আর্জেন্টিনা। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল ৪টায়।

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ