• ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ৫ই বৈশাখ ১৪৩১ রাত ১০:১৩:২৪ (18-Apr-2024)
  • - ৩৩° সে:

ডাচ্-বাংলার ছিনতাই হওয়া ৩ ট্রাংক টাকা উদ্ধার


বৃহঃস্পতিবার ৯ই মার্চ ২০২৩ সন্ধ্যা ০৭:৩৯



ডাচ্-বাংলার ছিনতাই হওয়া ৩ ট্রাংক টাকা উদ্ধার

ছবি সংগৃহীত

চ্যানেল এস ডেস্ক : 

রাজধানীর তুরাগ থেকে ছিনতাই হওয়া ডাচ্-বাংলা ব্যাংকের চার ট্রাংক টাকার মধ্যে তিন ট্রাংক টাকা উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার (৯ মার্চ) বিকেলে খিলক্ষেত এলাকা থেকে টাকা উদ্ধার করে ডিবির সদস্যরা। এ সময় টাকা ছিনতাইয়ে ব্যবহৃত হাইয়েস গাড়িটিও জব্দ করা হয়। এ ঘটনায় মানি প্ল্যান্টের দুই পরিচালকসহ সাত জনকে আটক করা হয়েছে। ঘটনাকে পরিকল্পিত ডাকাতির ঘটনা বলছে ডিবি। 

ছিনতাইয়ের পর ব্যাংক কর্তৃপক্ষ দাবি করে, গাড়িটিতে চারটি ট্রাংকে ১১ কোটি ২৫ লাখ টাকা ছিল। 

এদিকে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগের প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ জানান, অপরাধীদের ধরার জন্য চেষ্টা চলছে। 

এরআগে, বৃহস্পতিবার (৯ মার্চ) সকাল সাড়ে ৭টার দিকে উত্তরা ১৬ নম্বর সেক্টরের তুরাগ ব্রিজ সংলগ্ন এলাকা থেকে মানি প্ল্যান্ট’ নামে একটি বেসরকারি সিকিউরিটি প্রতিষ্ঠানের গাড়ি থেকে টাকা ছিনতাই করা হয়। 

পুলিশ জানায়, সাভার ইপিজেড এলাকার ডাচ্-বাংলা ব্যাংকের বিভিন্ন বুথে টাকা দেয়ার জন্য রওনা হয়েছিল ‘মানি প্ল্যান্ট’ নামে একটি বেসরকারি সিকিউরিটি প্রতিষ্ঠানের গাড়িটি। মিরপুর ডিওএইচএস থেকে রওনা হয়ে গাড়িটি তুরাগ এলাকায় পৌঁছালে ছিনতাইকারীদের কবলে পড়ে।

পরে ট্রিপল নাইনে ফোন পেয়ে পুলিশ ঘটনাস্থলে ছুটে যায়। থানা পুলিশের পাশাপাশি আইনশৃঙ্খলা বাহিনীর একাধিক সংস্থা এই ডাকাতির ছায়া তদন্ত শুরু করে। ঘটনার ১০ ঘণ্টা পর ডিবি পুলিশ জানায়, রাজধানীর খিলক্ষেত থেকে ডাকাতি হওয়া টাকা বহনকারী হাইয়েস গাড়িটি উদ্ধার করেছে তারা। গাড়িতে টাকা ভর্তি তিনটি ট্রাংক পাওয়া গেছে।

ঢাকা মহানগর পুলিশের যুগ্ম কমিশনার (ক্রাইম) বিপ্লব বিজয় তালুকদার সময় সংবাদকে বলেন, ‘মাইক্রোবাস থেকে তিনজন নেমে এসে নিজেদের ডিবি পুলিশ পরিচয় দিয়ে মানি প্ল্যান্টের গাড়িতে থাকা লোকদের নামিয়ে দেয় এবং অস্ত্রের মুখে টাকাভর্তি গাড়িসহ পালিয়ে যায়।’

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ