• ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ২৩শে অগ্রহায়ণ ১৪২৯ রাত ০২:১৬:১৮ (08-Dec-2022)
  • - ৩৩° সে:

০৩:৩৪ পিএম, ০৯ নভেম্বর ২০২২


ক্যাটাগরি

বাংলাদেশ
রাজনীতি
আওয়ামী লীগ

মানবাধিকারের সুরক্ষায় জাতিসংঘের সঙ্গে কাজ করার অঙ্গীকার বাংলাদেশের


বুধবার ৯ই নভেম্বর ২০২২ বিকাল ০৩:৩৪



মানবাধিকারের সুরক্ষায় জাতিসংঘের সঙ্গে কাজ করার অঙ্গীকার বাংলাদেশের

ছবি : সংগৃহীত

মানবাধিকারের প্রসার ও সুরক্ষায় জাতিসংঘের মানবাধিকার বিষয়ক হাইকমিশনারের দপ্তরের সঙ্গে একযোগে কাজ করে যাওয়ার অঙ্গীকার ব্যক্ত করেছে বাংলাদেশ।

মঙ্গলবার (৮ নভেম্বর) জেনেভায় নবনিযুক্ত জাতিসংঘের মানবাধিকার বিষয়ক হাইকমিশনার ভলকার তার্কের সঙ্গে বৈঠকে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক এ অঙ্গীকার করেন। 

আইনমন্ত্রী রোহিঙ্গাদের প্রত্যাবাসনের প্রচেষ্টাকে সফল করতে জাতিসংঘকে আরও শক্তিশালী ও কার্যকর ভূমিকা পালনের আহ্বান জানান। এসময় হাইকমিশনার রোহিঙ্গাদের আশ্রয়দানের জন্য বাংলাদেশ সরকারের মানবিক উদারতার ভূয়সী প্রশংসা করেন।

বৈঠকে আইনমন্ত্রী জাতিসংঘের মানবাধিকার বিষয়ক হাইকমিশনারকে ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে তার দপ্তরের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করার কথা উল্লেখ করেন। 

সাক্ষাতের শুরুতে আইনমন্ত্রী নবনিযুক্ত মানবাধিকার বিষয়ক হাই কমিশনারকে অভিনন্দন জানান। উল্লেখ্য, গত ১৭ অক্টোবর ভলকার তার্ক জাতিসংঘের মানবাধিকার বিষয়ক হাইকমিশনার হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। 

বৈঠকে জেনেভায় জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মো. সুফিউর রহমান উপস্থিত ছিলেন।

আইনমন্ত্রী গত সোমবার জেনেভায় আন্তর্জাতিক শ্রম সংস্থার নবনিযুক্ত মহাপরিচালক গিলবার্ট এফ হংবোর সঙ্গেও সাক্ষাৎ করেন। এসময় তিনি শ্রম অধিকার রক্ষায় বাংলাদেশ সরকারের নেওয়া বিভিন্ন উদ্যোগ সম্পর্কে মহাপরিচালককে অবহিত করেন। বৈঠকে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান উপস্থিত ছিলেন।

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ