• ঢাকা
  • |
  • শুক্রবার ২৫শে অগ্রহায়ণ ১৪২৯ সন্ধ্যা ০৭:৩৬:১৮ (09-Dec-2022)
  • - ৩৩° সে:

বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে কার্ডের রেকর্ড


সোমবার ২১শে নভেম্বর ২০২২ দুপুর ০১:৩৮



বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে কার্ডের রেকর্ড

ছবি : সংগৃহীত

বিশ্বকাপের উদ্বোধনী খেলায় হলুদ কার্ড দেখার রেকর্ডে ভাগ বসালো কাতার-ইকুয়েডর ম্যাচটি। আল বাইত স্টেডিয়ামে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে ২-০ গোলে ইকুয়েডরের কাছে হেরেছে স্বাগতিকরা। তবে ম্যাচের শুরু থেকেই কিছুটা শারিরীক শক্তি দেখিয়ে খেলতে দেখা গেছে স্বাগতিকদের।

ইকুয়েডরের প্রথম গোলটি আসে গুরুতর একটি ফাউল থেকে। ম্যাচের ১৫ মিনিটে লা ট্রি’দের আক্রমণভাগের কাণ্ডারি এনার ভ্যালেন্সিয়াকে ডি বক্সের ভেতর ফাউল করে বসেন কাতারের গোলরক্ষক সাদ আল শিব। আর এর মাধ্যমে, আসরের প্রথম হলুদ কার্ড দেখার পাশাপাশি, প্রথম পেনাল্টিও প্রতিপক্ষকে উপহার দিয়ে বসেন সাদ।

এরপর প্রথমার্ধের ২২ ও ৩৬ মিনিটে আরও দুটি হলুদ কার্ড দেখেন কাতারের আল মোয়াজ আলি এবং কারিম বউদিয়াফ। পাশাপাশি ইকুয়েডরের কাইসেদো একটি কার্ড দেখলে প্রথমার্ধেই ৪ বার কার্ড দেখাতে হয় রেফারিকে।

দ্বিতীয়ার্ধের ৫৬ মিনিটে ইকুয়েডরের মেন্ডেজ ফাউল করে বসলে ১৯৯৪ সালের উদ্বোধনী ম্যাচের পর সর্বোচ্চ কার্ডের ম্যাচে পরিণত হয় এবারের আসরের উদ্বোধনী ম্যাচ। সেবার জার্মানি আর বলিভিয়ার ম্যাচে ৬ হলুদ কার্ডের পাশাপাশি একটি লাল কার্ডও দেখাতে হয়েছিলো রেফারিকে।

শেষ পর্যন্ত ৭৮ মিনিটে কাতারের আকরাম আফিফ হলুদ কার্ড দেখলে ৬টি কার্ডের রেকর্ড হয়। তবে ম্যাচে কোন লাল কার্ড না হওয়ায় নতুন রেকর্ড গড়া হয়নি এবারের আসরে।

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ