• ঢাকা
  • |
  • মঙ্গলবার ১৭ই মাঘ ১৪২৯ রাত ০৩:২৪:৩২ (31-Jan-2023)
  • - ৩৩° সে:

ব্যর্থতার দায় কাঁধে নিয়ে দায়িত্ব ছাড়লেন মেক্সিকো কোচ


বৃহঃস্পতিবার ১লা ডিসেম্বর ২০২২ বিকাল ০৫:২১



ব্যর্থতার দায় কাঁধে নিয়ে দায়িত্ব ছাড়লেন মেক্সিকো কোচ

ছবি : সংগৃহীত

মেক্সিকো এবার গ্রুপ পর্বেই ছিটকে গেছে। পোল্যান্ডের সমান ৪ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে থেকে বাদ পড়েছে তারা। বিশ্বকাপ থেকে আগেভাগে বিদায় নেয়ার পর মেক্সিকোর দায়িত্ব ছাড়লেন প্রধান কোচ জেরার্ডো ‘টাটা’ মার্টিনো।

বুধবার গ্রুপের শেষ ম্যাচে সৌদি আরবকে ২-১ গোলে হারায় মেক্সিকো। কিন্তু তারপরও শেষ ষোলোতে উঠতে ব্যর্থ হয় তারা। আর্জেন্টিনার কাছে হেরেও পোল্যান্ড সমান পয়েন্ট নিয়ে উঠে গেছে নকআউটে। মেক্সিকানরা প্রথম দুই ম্যাচ থেকে একটি পয়েন্ট পেয়েছিল।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে মেক্সিকোর বিদায়ের দায়ভার কাঁধে নিয়ে মার্টিনো বলেন, আমাদের এই ব্যর্থতা ও হতাশার জন্য প্রথমত আমি দায়ী। দায়িত্বপ্রাপ্ত ব্যক্তি হিসেবে এটি আমাকে অনেক দুঃখ দিয়েছে, এই ব্যর্থতার জন্য আমি সম্পূর্ণ দায়ী। রেফারি শেষ বাঁশি বাজার সঙ্গে সঙ্গে আমার চুক্তি শেষ হয়ে গেছে এবং আর বেশি কিছু করার নেই।

এক সময় নিজ দেশের জাতীয় দল আর্জেন্টিনার কোচ ছিলেন মার্টিনো। ২০১৯ সালের জানুয়ারিতে দায়িত্ব নেন মেক্সিকোর। কিন্তু সফলতার মুখ দেখা হলো না তার। হতাশা নিয়েই বিদায় নিলেন তিনি!

উল্লেখ্য, ১৯৯০ সালের পর প্রথমবার বিশ্বকাপের নকআউটে খেলতে পারছে না মেক্সিকো। শেষবার তারা গ্রুপ পর্ব পেরোতে পারেনি ১৯৭৮ সালে।

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ