• ঢাকা
  • |
  • শনিবার ১৯শে অগ্রহায়ণ ১৪২৯ বিকাল ০৪:২৪:৩৫ (03-Dec-2022)
  • - ৩৩° সে:

মিরপুরের সব বাসে এখনও চালু হয়নি ই-টিকিট সার্ভিস


রবিবার ১৩ই নভেম্বর ২০২২ সকাল ১১:২৭



মিরপুরের সব বাসে এখনও চালু হয়নি ই-টিকিট সার্ভিস

ছবি : সংগৃহীত

রাজধানীর মিরপুর এলাকার সব বাসে প্রাথমিকভাবে রোববার (১৩ নভেম্বর) থেকে শুরু হওয়ার কথা ছিল ই-টিকিট সার্ভিস। তবে অধিকাংশ বাসেই দেখা যায়নি ই-টিকিটংয়ের পজ মেশিন। আগের নিয়মেই ভাড়া আদায় করা হচ্ছে বলে অভিযোগ করছেন যাত্রীরা।

শনিবার (১২ নভেম্বর) বাস মালিকরা জানিয়েছিলেন, আগামী ৩১ জানুয়ারির মধ্যে ঢাকা মহানগর জুড়ে এবং ২৮ ফেব্রুয়ারির মধ্যে আশেপাশের জেলাগুলোয় গণপরিবহনে ই-টিকিট সার্ভিস চালু হবে। ই-টিকিট ব্যবস্থা চালু হওয়ায় বাড়তি ভাড়া নিয়ে বিড়ম্বনা কমবে বলে আশাবাদী হেলপার আর যাত্রীরা। তবে রোববারও সরেজমিনে গিয়ে দেখা যায়, অনেক বাসেই আগের মতো হেলপারের হাতে তুলে দিতে হচ্ছে ভাড়া।

যাত্রীদের অভিযোগ, বেশির ভাগ বাসেই ই-টিকিটিং সার্ভিস নেই। আগের নিয়মেই ভাড়া নেয়া হচ্ছে। কিলোমিটার প্রতি নির্ধারিত ভাড়ার চেয়েও বেশি নেয়া হচ্ছে বলে অভিযোগ রয়েছে যাত্রীদের। অবশ্য বরাবরের মতোই বেশি ভাড়া নেয়ার কথা অস্বীকার করেছে পরিবহন শ্রমিকরা। ই-টিকিটিং সার্ভিস চালু হলে পরিবহন শ্রমিক ও যাত্রী উভয় পক্ষেই ফিরবে স্বস্তি, এ কথা স্বীকার করেছে উভয় পক্ষই। তবে সঠিক সমন্বয় ও ব্যবস্থাপনার মাধ্যমে এই পদ্ধতি কতদিন সচল থাকে সেটাই প্রশ্ন সবার।

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ