• ঢাকা
  • |
  • সোমবার ১০ই আষাঢ় ১৪৩১ সকাল ১০:২৭:১৮ (24-Jun-2024)
  • - ৩৩° সে:

ক্যাসিনোকাণ্ড: দুদকের দুই মামলায় সেলিম প্রধানের ৮ বছরের কারাদণ্ড


রবিবার ৩০শে এপ্রিল ২০২৩ দুপুর ০১:৩৭



ক্যাসিনোকাণ্ড: দুদকের দুই মামলায় সেলিম প্রধানের ৮ বছরের কারাদণ্ড

সংগৃহীত

চ্যানেল এস ডেস্ক :

৫৭ লাখ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দায়ের করা দুই মামলায় ক্যাসিনোকাণ্ডের অন্যতম হোতা সেলিম প্রধানকে আট বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

রোববার (৩০ এপ্রিল) সকালে বিশেষ জজ আদালত আট’র বিচারক বদরুল আলম এ রায় ঘোষণা করেন। সেই সাথে, ১১ লাখ টাকার অর্থদণ্ডও দেন আদালত। একইসাথে, সেলিম প্রধানের সম্পত্তি বাজেয়াপ্তের নির্দেশও দেয়া হয়েছে।

রায়ে সেলিম প্রধানের বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হয়েছে বলে জানান আদালত। মামলাগুলোর মধ্যে জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় ৪ বছর এবং অর্থ পাচারের মামলায় ৪ বছর, মোট আট বছরের কারাদণ্ড ঘোষণা করেন আদালত। তবে, দুই মামলার সাজা একইসঙ্গে কার্যকর হবে বলে নির্দেশ দিয়েছেন আদালত। সে হিসেবে মোট চার বছর সাজা ভোগ করতে হবে সেলিম প্রধানকে।

এ রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিলের কথা জানান সেলিম প্রধানের আইনজীবী শাহীনুর ইসলাম। তিনি বলেন, দুইটি সেকশনে দোষী সাব্যস্ত করা হয়েছে। দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৭ (১) ধারাতে ৪ বছর, এক লক্ষ টাকা জরিমানা, অনাদায়ে ১ মাস সাজা। এবং মানি লন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২ এর ৪(২) ধারাতে উনার সাজা ৪ বছর, ১০ লক্ষ টাকা জরিমানা এবং অনাদায়ে ৬ মাসের সাজা। এক্ষেত্রে দুইটি সাজা একসঙ্গে চলবে। সেক্ষেত্রে, উনি যে কয়দিন জেলহাজতে আছেন সেটা কনভিকশন থেকে বাতিল হবে এবং জেল বলে গণ্য হবে। এটাই আজকের রায়। আমরা রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে যাবো। আমরা এই রায়ে সন্তুষ্ট নই।

২০১৯ সালে ক্যাসিনো বিরোধী অভিযান শুরু হলে বিদেশে পালিয়ে যাওয়ার চেষ্টাকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সেলিম প্রধানকে আটক করে র‍্যাব। পরে তার বিরুদ্ধে মামলা করে দুদক।

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ