• ঢাকা
  • |
  • শুক্রবার ২১শে মাঘ ১৪২৯ সকাল ০৬:১০:৫০ (03-Feb-2023)
  • - ৩৩° সে:

০১:২৮ পিএম, ১৭ জানুয়ারী ২০২৩


ক্যাটাগরি

বাংলাদেশ
সারাদেশ
আইন-আদালত

বিচারককে গালাগাল : ভিডিও অপসারণের নির্দেশ হাইকোর্টের


মঙ্গলবার ১৭ই জানুয়ারী ২০২৩ দুপুর ০১:২৮



বিচারককে গালাগাল : ভিডিও অপসারণের নির্দেশ হাইকোর্টের

ছবি সংগৃহীত

চ্যানেল এস ডেস্ক : 

ব্রাক্ষণবাড়িয়া আদালতে বিচারকের সঙ্গে আইনজীবীদের অশালীন আচরণের ভিডিওটি অপসারণ করতে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনকে (বিটিআরসি) নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে বিচার বিভাগের প্রতি শ্রদ্ধাশীল থাকতে আহ্বান জানান আদালত।

মঙ্গলবার (১৭ জানুয়ারি) বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। এদিন আইনজীবীরা সময় চেয়ে আবেদন করলে আগামী ১৪ ফেব্রুয়ারি আদালত অবমাননার রুল শুনানির দিন নির্ধারণ করেন হাইকোর্ট। ওইদিন তাদের উপস্থিত থাকার নির্দেশও দেয়া হয়েছে।

মঙ্গলবার সকালে ব্রাহ্মণবাড়িয়া জেলা আইনজীবী সমিতির সভাপতি মো. তানভীর ভূঞা, সম্পাদক মো. আক্কাস আলী ও আইনজীবী জুবায়ের ইসলাম আদালতের তলবে হাজির হন। আদালত বর্জন করে সাধারণ মানুষের ভোগান্তি না বাড়াতে তাদের নির্দেশ দেন হাইকোর্ট। বিচারকের সঙ্গে অশালীন আচরণের এ ঘটনা সভ্যতার সীমা ছাড়িয়েছে বলে মন্তব্যও করেন হাইকোর্ট।

এর আগে, এ ঘটনায় ২৩ জানুয়ারি ২১ আইনজীবীকে তলব করেন হাইকোর্ট। গত ৫ ও ৮ জানুয়ারিতে ব্রাক্ষণবাড়িয়া নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারককে অশ্রাব্য ভাষায় গালিগালাজ ও অশালীন আচরণ করেন আইনজীবীরা। ওই সময়ে ধারণ করা ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। সেই ভিডিও সরাতে বলেছেন হাইকোর্ট।

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ