• ঢাকা
  • |
  • মঙ্গলবার ১৭ই মাঘ ১৪২৯ রাত ০৩:৫৩:৫৯ (31-Jan-2023)
  • - ৩৩° সে:

বিজয় দেবেরাকোন্ডাকে ১২ ঘণ্টা জিজ্ঞাসাবাদ


বৃহঃস্পতিবার ১লা ডিসেম্বর ২০২২ দুপুর ০১:৩১



বিজয় দেবেরাকোন্ডাকে ১২ ঘণ্টা জিজ্ঞাসাবাদ

ছবি সংগৃহীত

ভারতের দক্ষিণী সিনেমার জনপ্রিয় অভিনেতা বিজয় দেবেরাকোন্ডাকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) কর্মকর্তারা। বুধবার (৩০ নভেম্বর) হায়দরাবাদে ইডি কার্যালয়ে হাজির হন এই অভিনেতা।

পুরী জগন্নাথ নির্মিত আলোচিত সিনেমা ‘লাইগার’। সিনেমাটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেন বিজয়। যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে সিনেমাটির অধিকাংশ দৃশ্যধারণের কাজ হয়েছে। এ সিনেমার বিনিয়োগের বিষয়ে তদন্ত করছে ইডি। যার অংশ হিসেবে বিজয়কে তলব করেছিল এই সংস্থা। 

ইডির এক কর্মকর্তা বলেন—‘লাস ভেগাসে বিজয়ের কার্যক্রম, প্রযোজক তাকে কীভাবে পারিশ্রমিক দিয়েছেন সেসব বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।’ জানা যায়, সকাল সাড়ে ৮টা থেকে শুরু হয়ে সন্ধ্যা সাড়ে ৮টা পর্যন্ত জিজ্ঞাসাবাদ করা হয় বিজয়কে। 

‘লাইগার’ সিনেমায় বিনিয়োগের বিষয়ে কথা বলার জন্য গত ১৮ নভেম্বর পরিচালক পুরী জগন্নাথ ও সহ-প্রযোজক চার্মি কৌরকে জিজ্ঞাসাবাদ করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। সেদিন তাদেরকে ১২ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয়। 

ইডি কর্মকর্তারা জানতে পেরেছেন, ‘লাইগার’ সিনেমায় বিনিয়োগের অর্থ প্রথমে দুবাই পাঠানো হয়। পরে সেসব অর্থ পুনরায় ভারতে এনে সিনেমাটিতে বিনিয়োগ করা হয়। আর এই ঘটনার সঙ্গে জনপ্রিয় একজন রাজনীতিবিদ জড়িত। 

কংগ্রেস নেতা বাক্কা জুড়সন ‘লাইগার’ সিনেমার বিনিয়োগের অর্থ নিয়ে পুলিশে অভিযোগ করেন। তারপর তদন্তে নেমে ইডি জানতে পারেন, কালো অর্থ সাদা করে দেশে এনে তা আবার এই সিনেমায় বিনিয়োগ করা হয়েছে। 

স্পোর্টস-অ্যাকশন ঘরানার ‘লাইগার’ পরিচালনার পাশাপাশি চিত্রনাট্য লিখেন পুরী জগন্নাথ। এতে জুটি বেঁধে অভিনয় করেন বিজয় দেবরকোন্ডা-অনন্যা পাণ্ডে। হিন্দির পাশাপাশি তেলেগু ভাষায় সিনেমাটির শুটিং হয়। পাশাপাশি তামিল, কন্নড় ও মালায়ালাম ভাষায় ডাবিং করে সিনেমাটি মুক্তি দেওয়া হয়। ১৭৫ কোটি রুপি বাজেটের এই সিনেমা মাত্র ৫০ কোটি রুপির মতো আয় করেছে।

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ