• ঢাকা
  • |
  • বুধবার ৮ই জ্যৈষ্ঠ ১৪৩১ রাত ০৮:৩৫:৫৫ (22-May-2024)
  • - ৩৩° সে:

খুলনা সিটি নির্বাচনে প্রতীক পেলেন যারা


শুক্রবার ২৬শে মে ২০২৩ দুপুর ০১:৩০



খুলনা সিটি নির্বাচনে প্রতীক পেলেন যারা

ছবি সংগৃহীত

চ্যানেল এস ডেস্ক: 

খুলনা সিটি করপোরেশন নির্বাচনের ৪ মেয়র প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। 

শুক্রবার সকাল সাড়ে ৯টায় রিটার্নিং কর্মকর্তা মো. আলাউদ্দিন তার সম্মেলন কক্ষে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেন। 

আওয়ামী লীগের মেয়র প্রার্থী তালুকদার আব্দুল খালেক নৌকা, ইসলামী আন্দোলন বাংলাদেশের মো. আব্দুল আউয়াল হাতপাখা, জাতীয় পার্টির শফিকুল ইসলাম মধু লাঙল ও জাকের পার্টির এস এম সাব্বির হোসেন গোলাপফুল প্রতীক বরাদ্দ পেয়েছেন। 

এরপর বেলা ১১টা থেকে শুরু হয় সাধারণ ৩১টি ওয়ার্ডের ১৩৬ জন ও সংরক্ষিত ১০টি ওয়ার্ডের ৩৯ জন প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দের কাজ। যা চলবে বিকেল ৪টা পর্যন্ত। 

প্রচারণার ক্ষেত্রে প্রার্থীরা আচরণবিধি মেনে চলছে কিনা তা মনিটরিং করার জন্য আজ থেকে মাঠে কাজ করবেন ১০ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট। এ ছাড়া সহকারী রিটার্নিং কর্মকর্তারাও বিষয়টি মনিটরিং করবেন। 

রিটার্নিং কর্মকর্তার দপ্তর থেকে জানা গেছে, নির্বাচনে মেয়র পদে ৭ জন, সাধারণ ৩১টি ওয়ার্ডের কাউন্সিলর পদে ১৫৬ জন ও সংরক্ষিত ১০টি ওয়ার্ডের কাউন্সিলর পদে ৩৯ জন মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। এর মধ্যে ১৮ মে মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে মেয়র পদের ৪ জন, সাধারণ কাউন্সিলর পদের ১২ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদের ২ জনের মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা। তবে আপিল করে মেয়র পদের একজন, সাধারণ কাউন্সিলর পদের চারজন ও সংরক্ষিত কাউন্সিলর পদের দুজন মনোনয়নপত্র ফিরে পান। 

খুলনা সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. আলাউদ্দীন বলেন, মোট ১২ জন কাউন্সিলর প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। ফলে বর্তমানে ১৭৯ জন প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন। এর মধ্যে মেয়র পদে ৪ জন, সংরক্ষিত কাউন্সিলর পদে ৩৯ জন ও সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে ১৩৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন।

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ