• ঢাকা
  • |
  • শনিবার ১৫ই মাঘ ১৪২৯ সকাল ০৯:৩৬:০৫ (28-Jan-2023)
  • - ৩৩° সে:

নিজ কর্মস্থলে রোগী দেখতে পারবেন চিকিৎসকরা: স্বাস্থ্যমন্ত্রী


রবিবার ২২শে জানুয়ারী ২০২৩ বিকাল ০৪:১৩



নিজ কর্মস্থলে রোগী দেখতে পারবেন চিকিৎসকরা: স্বাস্থ্যমন্ত্রী

ছবি সংগৃহীত

চ্যানেল এস ডেস্ক : 

এখন থেকে চিকিৎসকদের প্রাইভেট প্র্যাকটিস করতে হলে হাসপাতালেই করতে হবে। আলাদা চেম্বারে প্রাইভেট প্র্যাকটিস করা যাবে না। রোববার (২২ জানুয়ারি) সচিবালয়ে নিজ দপ্তরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব বলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক এমপি। 

তিনি বলেন, এখন থেকে যে হাসপাতালে চিকিৎসকগণ কাজ করেন, সেখানেই ইন্সটিটিউশনাল প্র্যাকটিস করবেন। 

আলাদা চেম্বারে নয়। আগামী পহেলা মার্চ মাস থেকে পাইলট প্রজেক্ট হিসেবে ইন্সটিটিউশনাল প্র্যাকটিসের কাজ শুরু হবে। প্রথমদিকে এই কার্যক্রম দেশের ৫০টি উপজেলায় শুরু হবে।  তবে এজন্য বাইরের রোগী দেখা বন্ধ হবে না। 

তিনি বলেন, সম্প্রতি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে লিভার ও মরণোত্তর কিডনি প্রতিস্থাপন শুরু হয়েছে। এখন থেকে বিভিন্ন হাসপাতালে বাংলাদেশের চিকিৎসকরাই কিডনি ও লিভার ট্রান্সপ্লান্ট করতে পারবেন। এজন্য রোগীদেরকে আর বিদেশ যেতে হবে না। এটা চিকিৎসা খাতের সফলতা। 

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক আরও বলেন, সরকারের দুর্বল জায়গা হলো উপজেলা হাসপাতালগুলো। সেগুলোকে উন্নত করার চেষ্টা চলছে। উপজেলা হাসপাতালগুলোর দিকে নজর দেয়া হয়েছে। খুব শিগগিরই এগুলোকে অত্যাধুনিক রূপ দেয়া হবে। 

সংবাদ সম্মেলনে বিভিন্ন মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলরগণ, বিএমএ ও স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) নেতা এবং মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ