• ঢাকা
  • |
  • শনিবার ১৫ই মাঘ ১৪২৯ সকাল ০৯:৪৪:৩৮ (28-Jan-2023)
  • - ৩৩° সে:

ধর্মের নামে অধর্ম চর্চা বন্ধে কাজ করবে মডেল মসজিদ: প্রধানমন্ত্রী


সোমবার ১৬ই জানুয়ারী ২০২৩ দুপুর ০২:৫১



ধর্মের নামে অধর্ম চর্চা বন্ধে কাজ করবে মডেল মসজিদ: প্রধানমন্ত্রী

ফাইল ছবি

চ্যানেল এস ডেস্ক :

ধর্মের নামে অধর্ম চর্চা বন্ধে কাজ করবে মডেল মসজিদ, জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মসজিদের বয়ানে মাদক, জঙ্গিবাদ ও সন্ত্রাসের বিরুদ্ধে বলার জন্য ইমামদের অনুরোধও জানান তিনি।

সোমবার (১৬ জানুয়ারি) সকালে ৩১ জেলায় আরও ৫০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধনী অনুষ্ঠানে ভার্চুয়ালি যোগ দিয়ে এ কথা জানান তিনি। ইমামদের উদ্দেশে তিনি বলেন, ধর্ম নিয়ে কেউ যেনো বিভ্রান্তি ছড়াতে না পারে খেয়াল রাখতে হবে। মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদে যাতে আমাদের সন্তানরা না জড়ায়, এজন্য আপনারা এসবের কুফল তুলে ধরবেন। আমরা চাই, আমাদের সন্তানরা যেন ইসলামের সঠিক শিক্ষা পায়।

প্রতিটি ধর্মের মানুষ যেনো সমানভাবে ধর্ম পালন করতে পারে সেদিকে খেয়াল রাখার আহ্বান জানান প্রধানমন্ত্রী। অসাম্প্রদায়িক চেতনায় উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়ার লক্ষ্য নিয়ে এগিয়ে যেতে হবে বলেও জানান শেখ হাসিনা।

সরকারের মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপনের আওতায় দ্বিতীয় পর্যায়ে এসব মসজিদ ও ইসলামি সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন করা হলো।

শীতাতপ নিয়ন্ত্রিত এসব মডেল মসজিদগুলোয় ইমাম প্রশিক্ষণকেন্দ্র, গবেষণাকেন্দ্র ও ইসলামিক লাইব্রেরি, অটিজম কর্নার থাকছে। এছাড়া হিফজখানা, প্রাক-প্রাথমিক শিক্ষা ও পবিত্র কুরআন শিক্ষার ব্যবস্থাসহ থাকবে সম্মেলনকক্ষ। আরও থাকছে ইসলামিক বই বিক্রয়কেন্দ্র এবং দেশি-বিদেশি অতিথিদের জন্য বোর্ডিং সুবিধা।

প্রসঙ্গত, সারাদেশে ৫৬৪টি মডেল মসজিদ নির্মাণ হচ্ছে। ২০২১ সালের ১০ জুন প্রথম ধাপে ৫০টি মডেল মসজিদের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ