• ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ১২ই আশ্বিন ১৪৩০ রাত ১২:৫০:১৫ (28-Sep-2023)
  • - ৩৩° সে:

অস্কারে যাবে ‘জওয়ান’


মঙ্গলবার ১৯শে সেপ্টেম্বর ২০২৩ দুপুর ০২:২০



অস্কারে যাবে ‘জওয়ান’

ছবি: সংগৃহীত

বিনোদন ডেস্ক: 

তাকে নিয়ে কত কথাই না হয়েছে চার বছরে। সব নীরবে সয়ে গেছেন। তিনি আর কেউ নন, বলিউড কিং শাহরুখ খান। চলতি বছরের শুরুর দিকে আবারও পর্দায় ফিরে উত্তর দিতে শুরু করেছেন সব কথার। প্রথমে ‘পাঠান’ আর এখন ‘জওয়ান’, নিজেই নিজের রেকর্ড ভাঙছেন তিনি। তার প্রশংসায় পঞ্চমুখ দর্শক-সমালোচক সবাই। 

বক্স অফিসে ঝড় তুলেছে অ্যাটলি পরিচালিত শাহরুখ খানের ‘জওয়ান’। মাত্র ১১ দিনে বিশ্বব্যাপী ৮৬০ কোটি আয় করেছে এই সিনেমা। এরই মধ্যে অ্যাটলি জানিয়েছেন, ‘জওয়ান’ বিশ্বব্যাপী বক্স অফিসে রাজত্ব করার পর এখন তার লক্ষ্য অস্কার। সম্প্রতি এক সাক্ষাৎকারে তিনি বলেন, জওয়ানকে অস্কারের মঞ্চে পৌঁছে দিতে চান। শাহরুখ খানের সঙ্গেও এ আলোচনা নিয়ে রসিকতা করেছেন বলে জানান অ্যাটলি। তাহলে কি অ্যাটলি অস্কারের দিকে নজর রাখছেন? উত্তরে পরিচালক বলেন, ‘অবশ্যই।’ 

অ্যাটলি বলেন, অস্কারে ‘জওয়ান’-এরও যাওয়া উচিত, যদি সব কিছু ঠিকঠাক থাকে। আমি মনে করি প্রতিটি প্রচেষ্টা, প্রত্যেক পরিচালক, প্রত্যেক প্রযুক্তিবিদ, অভিনেতা-কলাকুশলী যারা সিনেমায় কাজ করছেন, তাদের চোখ গোল্ডেন গ্লোব, অস্কার, জাতীয় পুরস্কারের দিকে। তাই অবশ্যই হ্যাঁ। আমি ‘জওয়ান’কে অস্কারে নিয়ে যেতে চাই। দেখা যাক, আমার মনে হয় খান স্যার সাক্ষাৎকারটি দেখবেন এবং পড়বেন। আমি তাকে ফোন করে জিজ্ঞেস করব, স্যার, আমরা কি সিনেমাটি অস্কারে নিয়ে যাব? 

অ্যাকশন, রোমান্স, সামাজিক বার্তার মিশেলে জওয়ান সিনেমায় গল্প ও পরিচালকের আসনে বাজিমাত করেছেন অ্যাটলি। শাহরুখ ছাড়াও এ সিনেমায় অন্যতম মুখ্য চরিত্রে রয়েছেন বিজয় সেতুপতি, নয়নতারা, সানিয়া মালহোত্রা, প্রিয়ামণি ও দীপিকা পাড়ুকোনকে। ক্যামিও চরিত্রে রয়েছেন সঞ্জয় দত্ত। সিনেমাতে দ্বৈত চরিত্রে দেখা যায় শাহরুখকে, গল্পে রয়েছে বেশ কয়েকটি টুইস্ট, সব মিলিয়ে দর্শকদের উত্তেজনা তুঙ্গে। 

সিনেমাতে একদিকে তিনি পুলিশ অফিসার তো অন্যদিকে সেনা, একদিকে বাবা তো অন্যদিকে ছেলে দুই ভূমিকাতেই তিনি। ছবির মিউজিকের দায়িত্বে রয়েছেন অনিরুদ্ধ রবিচন্দ্র। এ সিনেমার হাত ধরেই বলিউডে ডেবিউ করলেন নয়নতারা। অল্প সময়ের উপস্থিতি হলেও নজর কেড়েছেন দীপিকা পাড়ুকোন। কার্যত জওয়ান জ্বরে ভুগছে বলিপাড়া থেকে শুরু করে শাহরুখ প্রেমীরা। গত ১১ দিনে এ ছবির টোটাল বক্স অফিস কালেকশন ৮৫৮.৬৮ কোটি। শুধু  ভারতেই এ ছবির বক্স অফিস কালেকশন ৪৩০.৪৪ কোটি টাকা।

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ