• ঢাকা
  • |
  • শুক্রবার ২৫শে অগ্রহায়ণ ১৪২৯ সন্ধ্যা ০৭:১৭:৩৫ (09-Dec-2022)
  • - ৩৩° সে:

বিশ্রাম না পেয়ে ক্ষুব্ধ মঈন আলী


মঙ্গলবার ১৫ই নভেম্বর ২০২২ বিকাল ০৩:৩৮



বিশ্রাম না পেয়ে ক্ষুব্ধ মঈন আলী

ছবি : সংগৃহীত

বিশ্বকাপে শিরোপার জয়োৎসবটা তিন দিনেই থামাতে হচ্ছে ইংলিশদের। রোববার অস্ট্রেলিয়ার মেলবোর্নে পাকিস্তানকে হারিয়ে টি-টোয়েন্টিতে দ্বিতীয়বারের মতো শিরোপা নিজেদের করে নেয় ইংল্যান্ড। তিন দিন না যেতেই বৃহস্পতিবার অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ খেলতে মাঠে নামবে বাটলার-মঈনরা।

মাঠের ক্রিকেটে সেরাটা দিতে ক্রিকেটারদের প্রয়োজন বিশ্রামের। কিন্তু বিপরীত ইংলিশরা। বিশ্বকাপের পর্দা নামতে না নামতেই মাঠে ফিরতে হচ্ছে ক্রিকেটারদের। শিরোপা জয়ের আনন্দে যেখানে থাকার কথা ফূর্তিতে, সেখানে নতুন সিরিজের প্রস্তুতিতে মঈন, আদিল, বাটলাররা।

রোববার মেলবোর্নে পাকিস্তানকে নাস্তানাবুদ করে শিরোপা নিজেদের করে নেয় ইংলিশরা। ফাইনালের ৭২ ঘন্টা না যেতেই বৃহস্পতিবার অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজে মাঠে নামবে জস বাটলারের দল। ইংলিশদের ব্যস্ত শিডিউলে অখুশি ক্রিকেটাররা। টানা সূচির কারণে বিরক্ত অলরাউন্ডার মঈন আলী।

মাত্র ৩ দিনের ছুটি পেয়ে ক্ষোভ প্রকাশ করে মঈন আলী বলেন, এ ধরনের সিরিজ হতাশাজনক। এমনটা অনেক দিন ধরেই হয়ে আসছে। দল হিসেবে আমরা উপভোগ করতে চাই, উদযাপন করতে চাই, ওই সময়টা প্রয়োজন। কারণ এর জন্য অনেক পরিশ্রম করেছি আমরা। টুর্নামেন্ট যখন চলছিল শুধু তখনই নয়, এর আগে পুরো টুর্নামেন্ট ঘিরে প্রস্তুতির বিষয় ছিল।

অবশ্য এবারই প্রথম নয়, এর আগে ২০১৯ বিশ্বকাপের মাত্র ১০ দিন বাদেই আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্ট খেলতে হয়েছিলো ইংলিশদের। বিশ্বকাপের মাত্র ১৯ দিনের মাথায় অ্যাশেজ সিরিজের ক্রিকেটযুদ্ধে নামতে হয়েছিলো ক্রিকেটারদের।

ক্রিকেটের এই ঠাসা সূচি নিয়ে আলোচনা কিংবা সমালোচনাটা নতুন নয়। মানসিক কিংবা শারীরিক ক্লান্তি কাটিয়ে উঠতে না পেরে, অবসাদে ভুগেছেন অনেকেই। আর তাতেই অনেক ক্রিকেটারকেই সাময়িক বিরতিও নিতে দেখা যায়। বেন স্টোকস, মঈন আলীরাই তো এর জ্বলন্ত উদাহরণ। এই ব্যস্ত সূচি না বদলালে হয়তো এই তালিকাটাও হবে আরো লম্বা।

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ