• ঢাকা
  • |
  • বুধবার ৮ই জ্যৈষ্ঠ ১৪৩১ রাত ০৯:৪২:৩০ (22-May-2024)
  • - ৩৩° সে:

উপজেলা ভোট: মন্ত্রী-এমপির স্বজনদের প্রার্থী না হতে শেখ হাসিনার নির্দেশ


বৃহঃস্পতিবার ১৮ই এপ্রিল ২০২৪ রাত ০৮:২০



উপজেলা ভোট: মন্ত্রী-এমপির স্বজনদের প্রার্থী না হতে শেখ হাসিনার নির্দেশ

ছবি: সংগৃহীত

চ্যানেল এস ডেস্ক: 

উপজেলা নির্বাচনে আওয়ামী লীগের মন্ত্রী-এমপিদের সন্তান-স্বজনরা প্রার্থী হতে পারবেন না। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমন নির্দেশ দিয়েছেন। 

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সকালে প্রধানমন্ত্রীর এ নির্দেশনা দলের সাংগঠনিক সম্পাদকদের জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। প্রধানমন্ত্রীর নির্দেশনা অবহিত করে সংশ্লিষ্ট এমপি-মন্ত্রীদের স্বজনদের প্রার্থিতা প্রত্যাহার করে নিতেও বলেছেন। আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন। 

উপজেলার এবারের ভোটে ক্ষমতাসীন আওয়ামী লীগ প্রার্থী না দিলেও নির্বাচন নিয়ে উত্তেজনা বাড়ছেই, আতঙ্ক রয়েছে সাধারণ অনেক প্রার্থীর মাঝেই। কারণ, এরইমধ্যে বিভিন্ন উপজেলায় নিজ সন্তান বা স্বজনদের প্রার্থী হিসেবে দাঁড় করিয়ে তাদের পক্ষে কাজ করার নির্দেশ দিচ্ছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রভাবশালী নেতা, মন্ত্রী ও সংসদ সদস্যরা। কিন্তু প্রতীকের পাশাপাশি কোনো প্রার্থীকেও সমর্থন না দেয়ার সিদ্ধান্ত আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির। 

আজ বৃহস্পতিবারও আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে অনেক সাধারণ প্রার্থী আসেন অভিযোগ নিয়ে। কোথাও এমপির শ্যালক, আবার কোথাও স্বজনকে প্রার্থী করে প্রভাব বিস্তারের অভিযোগ নিয়ে আসেন তারা। 

এর মধ্যে আজ সকালে নতুন এই সিদ্ধান্তের কথা জানান ওবায়দুল কাদের। কোথাও নির্দেশনা অমান্য করা হলে কঠোর ব্যবস্থার ইঙ্গিতও দিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন। 

এ সময় ওবায়দুল কাদের সাংগঠনিক সম্পাদক ও দপ্তরকে সারা দেশে মন্ত্রী–সংসদ সদস্যদের মধ্যে যাদের স্বজন ও পরিবারের সদস্য নির্বাচন করছেন, সেই তালিকা তৈরির নির্দেশ দেন। 

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ