• ঢাকা
  • |
  • শনিবার ১৯শে অগ্রহায়ণ ১৪২৯ বিকাল ০৩:৩৭:৪৩ (03-Dec-2022)
  • - ৩৩° সে:

এবার ‘বাধ্যতামূলক অবসরে’ পুলিশ সুপার ব্যারিস্টার জিল্লুর


সোমবার ২১শে নভেম্বর ২০২২ সন্ধ্যা ০৬:১৩



এবার ‘বাধ্যতামূলক অবসরে’ পুলিশ সুপার ব্যারিস্টার জিল্লুর

ফাইল ফটো

এবার ‘বাধ্যতামূলক অবসরে’ পাঠানো হয়েছে পুলিশের অতিরিক্ত কমান্ড্যান্ট (পুলিশ সুপার) ব্যারিস্টার জিল্লুর রহমানকে।

বুধবার (১৬ নভেম্বর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে এক সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। প্রজ্ঞাপনটি প্রকাশ করা হয়েছে রোববার (২০ নভেম্বর)।

রাষ্ট্রপতির আদেশক্রমে প্রজ্ঞাপনে সই করেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো. আমিনুল ইসলাম খান।

এতে বলা হয়, বিসিএস (পুলিশ) ক্যাডারের সদস্য অতিরিক্ত কমান্ড্যান্ট (পুলিশ সুপার) ব্যারিস্টার মো. জিল্লুর রহমানকে সরকারি চাকরি আইন, ২০১৮ (২০১৮ সালের ৫৭ নং আইন) এর ৪৫ ধারার বিধান অনুযায়ী জনস্বার্থে সরকারি চাকরি থেকে অবসর দেয়া হলো। জনস্বার্থে জারি করা এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

পুলিশের এ কর্মকর্তা ‘সরকারি কর্মচারীদের শাস্তিমূলক ব্যবস্থা’ নামে একটি বই লিখেছেন।

এদিকে ১৬ নভেম্বর পুলিশ সুপার (এসপি) পদমর্যাদার কর্মকর্তা আলী হোসেন ফকিরকে অবসরে পাঠায় সরকার। আলী হোসেন ফকির বিসিএস ১৫ ব্যাচের কর্মকর্তা। তার গ্রামের বাড়ি বাগেরহাট। ঢাকা মেট্রোপলিটন পুলিশ ছাড়াও তিনি নেত্রকোনা, ফেনী ও মাগুরার পুলিশ সুপার ছিলেন।

এর আগে গত ১৮ অক্টোবর তিন পুলিশ সুপারকে বাধ্যতামূলক অবসরে পাঠায় সরকার। তারা হলেন: সিআইডির পুলিশ সুপার মির্জা আব্দুল্লাহেল বাকী, পুলিশ সদরদফতরের পুলিশ সুপার দেলোয়ার হোসেন মিয়া ও মো. শহিদুল্লাহ চৌধুরী।

এরপর ৩১ অক্টোবর দুই অতিরিক্ত ডিআইজিকেও বাধ্যতামূলক অবসর দেয়া হয়। তারা হলেন: ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত ডিআইজি মো. মাহবুব হাকিম ও সিআইডির অতিরিক্ত ডিআইজি মো. আলমগীর আলম।

এছাড়া ১৬ অক্টোবর তথ্য সচিব মকবুল হোসেনকে বাধ্যতামূলক সরকারি চাকরি থেকে অবসর দেয় সরকার।

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ