• ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ২৩শে অগ্রহায়ণ ১৪২৯ রাত ০১:৫৩:৫২ (08-Dec-2022)
  • - ৩৩° সে:

দ. কোরিয়ার হ্যালোইন পার্টি ট্রাজেডি: তদন্ত কর্মকর্তার মরদেহ উদ্ধার


শনিবার ১২ই নভেম্বর ২০২২ দুপুর ০২:০৩



দ. কোরিয়ার হ্যালোইন পার্টি ট্রাজেডি: তদন্ত কর্মকর্তার মরদেহ উদ্ধার

ছবি : সংগৃহীত

দক্ষিণ কোরিয়ায় হ্যালোইন পার্টিতে ১৫৬ জন নিহতের ঘটনায় তদন্তকারী কর্মকর্তার মরদেহ উদ্ধার করা হয়েছে। ৫৫ বছর বয়সী ওই তদন্তকারী কর্মকর্তার নাম জিওং। তিনি স্থানীয় পুলিশের গোয়েন্দা শাখায় কর্মরত ছিলেন। তার মৃত্যুর কারণ খতিয়ে দেখছে পুলিশ। খবর ডেইলি মেইলের।

শুক্রবার (১১ নভেম্বর) স্থানীয় সময় রাতে সিউলে ওই কর্মকর্তার নিজ বাড়ি থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। তিনি হ্যালোইন পার্টির এই ট্রাজেডি নিয়ে তদন্ত করছিলেন। তবে ওই পার্টিতে বহু মানুষের ভিড়ের কারণে হতাহতের ঘটনা ঘটতে পারে এমন একটি গোয়েন্দা রিপোর্ট সরিয়ে ফেলার অভিযোগ ছিল জিওংয়ের বিরুদ্ধে। তিনি ওই রিপোর্ট ধ্বংস করার নির্দেশ দিয়েছিলেন বলেও জানা গেছে।

প্রসঙ্গত, গত ২৯ অক্টোবর স্থানীয় সময় রাত ১১টার দিকে ইথেওয়ান শহরের হ্যালোইন পার্টিতে জড়ো হন এক লাখেরও বেশি মানুষ। অনুষ্ঠানে এক তারকা উপস্থিত হয়েছেন এমন খবর ছড়িয়ে পড়ার পরই শুরু হয় হুড়োহুড়ি। সরু রাস্তায় অতিরিক্ত ভিড়ে চাপা পড়েন বহু মানুষ। এতে দেড় শতাধিক মানুষের মৃত্যু হয়। আহত হয় আরও দুই শতাধিক মানুষ। জিওংকে ওই ঘটনার তদন্তের ভার দেয়া হয়।

তবে এ ঘটনায় পুলিশের গাফিলতির অভিযোগ উঠেছে। জানা গেছে, ওই দিন পার্টিতে অতিরিক্ত ভিড়ের বিষয়ে সতর্ক করে পথচারীদের কাছ থেকে মোট ১১টি ইমারজেন্সি কল পায় পুলিশ। এরপরও ঘটনাস্থলে পৌঁছাতে প্রায় ঘণ্টা খানেক দেরি করে উদ্ধারকারী দল। এছাড়া প্রশ্ন উঠেছে হ্যালোইন পার্টির নিরাপত্তা ও ভিড় নিয়ন্ত্রণ ব্যবস্থার কর্মকাণ্ড নিয়েও। এ ঘটার পর থেকেই জনসাধারণের বিদ্বেষ ও আক্রোশের শিকার হচ্ছে সিউল পুলিশ।

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ