• ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ১৭ই অগ্রহায়ণ ১৪২৯ রাত ১১:৫৬:০২ (01-Dec-2022)
  • - ৩৩° সে:

০৫:৪৮ পিএম, ১২ নভেম্বর ২০২২


ক্যাটাগরি

বাংলাদেশ
বাণিজ্য

আন্তর্জাতিক ট্যুরিজম এক্সপো শুরু ডিসেম্বরে


শনিবার ১২ই নভেম্বর ২০২২ বিকাল ০৫:৪৮



আন্তর্জাতিক ট্যুরিজম এক্সপো শুরু ডিসেম্বরে

ছবি : সংগৃহীত

পর্যটন শিল্পকে ত্বরান্বিত করা ও নতুনভাবে বাংলাদেশকে বিশ্ব পর্যটকদের কাছে তুলে ধরতে ডিসেম্বরে শুরু হচ্ছে তিন দিনব্যাপী বাংলাদেশ ইন্টারন্যাশনাল ট্রাভেল অ্যান্ড ট্যুরিজম এক্সপো (বিআইটিটিই)।

শনিবার (১২ নভেম্বর) রাজধানীর এক হোটেলে এ বিষয়ে সংবাদ সম্মেলন করে এক্সপোর আয়োজক অ্যাসোসিয়েশন অব ট্রাভেল এজেন্ট অব বাংলাদেশ (আটাব)।

আটাব সভাপতি এস এম মঞ্জুর মোর্শেদ মাহবুব বলেন, উন্নত দেশের আদলে তিন দিনের বাংলাদেশ ইন্টারন্যাশনাল ট্রাভেল অ্যান্ড ট্যুরিজম এক্সপো (বিআইটিটিই) শুরু হবে। মেলার মাধ্যমে এসডিজি বাস্তবায়নে এ খাতের ভূমিকা, পর্যটন খাতে বিনিয়োগ নিয়ে আসা, ট্রাভেল এজেন্সি, ট্যুর অপারেটর, প্রতিষ্ঠানগুলোর মধ্যে সম্পর্ক সমৃদ্ধ করা, ব্যবসায়িক কার্যক্রম পরিচালনায় সহযোগিতা দেয়া, পর্যটকদের বিভিন্ন সহায়তা, পরামর্শ, প্রডাক্ট ব্র্যান্ডিং, কর্মশালা, গোল টেবিল আলোচনা এ শিল্পকে আরও ত্বরান্বিত করতে রোডম্যাপ নির্ধারণ করা হবে।

বাংলাদেশে ট্যুরিজমের জন্য হাব হতে পারে উল্লেখ করে তিনি বলেন, সেই সুযোগগুলো কাজে লাগাতে সর্বোচ্চ চেষ্টা করতে হবে।

সংবাদ সম্মেলনে ইউএস-বাংলার মহাব্যবস্থাপক মো. কামরুল ইসলাম বলেন, এ আয়োজন পর্যটন খাতের জন্য বড় একটি মাইলফলক হবে।

এবারের এক্সপোতে টাইটেল স্পন্সর থাকবে নতুন এয়ারলাইনস এয়ারআস্ট্রা।

প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা ইমরান আসিফ বলেন, পর্যটন ও যাত্রীদের সেবা দিতে এয়ারআস্ট্রা সর্বোচ্চ সেবা নিশ্চিত করার চেষ্টা করবে।

আয়োজনে বিদেশি ১৫টি দেশের প্রতিনিধিরা অংশগ্রহণ করবে। এছাড়াও এয়ারলাইনস ও অ্যাম্বাসেডর প্রতিনিধিরাও অংশ নেবেন বলে জানায় আটাব। 

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ