• ঢাকা
  • |
  • শনিবার ১৫ই মাঘ ১৪২৯ সকাল ১০:০০:০৭ (28-Jan-2023)
  • - ৩৩° সে:

ইফতিখারের ঝড়ে ২০২ রানের বড় সংগ্রহ বরিশালের


শুক্রবার ১৩ই জানুয়ারী ২০২৩ বিকাল ০৪:২০



ইফতিখারের ঝড়ে ২০২ রানের বড় সংগ্রহ বরিশালের

ছবি : সংগৃহীত

স্পোর্টস ডেস্ক :

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) চট্টগ্রাম পর্বের দিনের প্রথম খেলায় পাকিস্তানি মারকুটে ব্যাটার ইফতিখার আহমাদের ঝড়ো ইনিংসে ২০২ রানের বড় সংগ্রহ পেয়েছে ফরচুন বরিশাল। ২০৩ রানের টার্গেটে ব্যাট করবে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

ঢাকা পর্ব শেষ করে বিপিএল এখন চট্টগ্রামে। যেখানে মুখোমুখি হয় চট্টগ্রাম চ্যালেঞ্জার্স বনাম ফরচুন বরিশাল। টস হেরে প্রথনে ব্যাটিং পায় সাকিব আল হাসানে ফরচুন বরিশাল। ব্যাটিং করতে নেমে শুরুতেই ঝড় তুলেন বরিশালের দুই ওপেনার মেহেদী হাসান মিরাজ এবং আনামুল হক বিজয়। ৩ ওভার শেষে ৩৩ রানের উড়ন্ত সূচনা পায় বরিশাল। মিরাজ আউট হওয়ার আগে ৩টি চার ও ১টি বিশাল ছক্কার সাহায্যে ১২ বলে ২৪ রানের ক্যামিও একটি ইনিংস খেলেন।

৩ নম্বরে ব্যাট করতে আসেন দলীয় অধিনায়ক সাকিব আল হাসান। মৃত্যুঞ্জয়ের প্রথম দুই বলে দুই চার মেরে ভালো শুরুর জানান দিলেও তৃতীয় বলেই বোল্ড হয়ে সাঝঘরে ফেরেন সাকিব। তবে, রানের চাকা সচল রাখেন ওপেনার আনামুল হক বিজয় এবং আফগান ব্যাটার ইব্রাহিম জাদরান। দলীয় ৭১ রানে এবং ব্যাক্তিগত ৩০ রান করে ভিজয়কান্থের বলে আউট হন।

এরপর ইব্রাহিম জাদরানের সাথে দ্রুত ৪৯ রানের জুটি গড়েন মাহমুদউল্লাহ রিয়াদ। ২টি চার ও ২টি ছক্কার সাহায্যে ১৭ বলে ২৫ রানের ইনিংস খেলেন রিয়াদ। ১২,৩ বলে ১২০ রানে ৪ উইকেট হারিয়ে খানিকটা চাপে পড়লেও বরিশালকে টেনে তুলেন ইব্রাহিম ও ইফতিখার। মাত্র ২ রানের জন্য হাফ সেঞ্চুরি মিস করেন ইব্রাহিম জাদরান। ৪টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৩৩ বলে ৪৮ রানের দুর্দান্ত ইনিংস খেলেন জাদরান।

শেষ পর্যন্ত বাকি থেকে যায় ইফতিখার আহমেদের ঝড়। ৫টি বিশাল ছক্কা এবং ৩টি চারের সাহায্য ২৬ বলে অপরাজিত ৫৭ রানের একটি বিস্ফোরক ইনিংস খেলেন ইফতিখার। শেষ দুই ওভারে ৩৩ রান করলে ২০২ রানের বড় সংগ্রহ পায় ফরচুন বরিশাল। চট্টগ্রামের হয়ে ৩টি উইকেট পান পেসার আবু জায়েদ রাহি।

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ