• ঢাকা
  • |
  • মঙ্গলবার ১লা শ্রাবণ ১৪৩১ সন্ধ্যা ০৬:১৬:৫৬ (16-Jul-2024)
  • - ৩৩° সে:

আমেরিকার সঙ্গে সম্পর্কের কোনো টানাপোড়ন নেই: পররাষ্ট্রমন্ত্রী


মঙ্গলবার ১৯শে সেপ্টেম্বর ২০২৩ সকাল ১০:৪২



আমেরিকার সঙ্গে সম্পর্কের কোনো টানাপোড়ন নেই: পররাষ্ট্রমন্ত্রী

ছবি: সংগৃহীত

চ্যানেল এস ডেস্কঃ 

আমেরিকার সঙ্গে বাংলাদেশের সম্পর্কের কোনো টানাপোড়ন নেই বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। মার্কিন স্থানীয় সময় সোমবার সন্ধ্যায় নিউইয়র্কে প্রধানমন্ত্রীর কর্মসূচি নিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা জানান।

এ সময় প্রধানমন্ত্রীর আমেরিকা সফরের কর্মসূচি সাংবাদিকদের কাছে তুলে ধরে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেন, ‘বাংলাদেশ আমেরিকার সঙ্গে সম্পর্ক আরও গভীর করতে চায়’।

আমেরিকা বন্ধু দেশ হিসেবে বাংলাদেশের সঙ্গে নানা বিষয়ে আলোচনা করে বলেও মন্তব্য করেন এ কে আব্দুল মোমেন।

মন্ত্রী বলেন, ‘বাংলাদেশে অবাধ ও সুষ্ঠু নির্বাচন চায় আমেরিকা। সরকারও অবাধ এবং সুষ্ঠু নির্বাচন আয়োজনে বদ্ধপরিকর’।  বাংলাদেশে যারা নির্বাচনকে বাধাগ্রস্ত করতে চায় আমেরিকার ভিসা নীতি তাদের জন্যই প্রযোজ্য বলেও উল্লেখ করেন মন্ত্রী। মোমেন বলেন, ‘আমরা একটা অবাধ ‍ও সুষ্ঠু নির্বাচন চাই। সেজন্য আন্তরিকতা দরকার। বন্ধুত্বের সম্পর্ক থাকলে উপদেশ দেয়া যায়। শত্রু হলে কেউ উপদেশ দেয় না। আমরা বন্ধু হিসেবে তাদের (আমেরিকা) অনেক উপদেশ গ্রহণও করেছি’।

‘অনেক মিডিয়া বলে যে আমেরিকার সঙ্গে আমাদের সম্পর্কের টানাপোড়েন রয়েছে। কিন্তু না, আমেরিকার সঙ্গে আমাদের সম্পর্ক খুব মধুর। মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন এই সম্পর্ককে আরও শক্তিশালী ও বলিষ্ঠ করতে চান’- বলেন পররাষ্ট্রমন্ত্রী।

পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, ‘প্রধানমন্ত্রী (শেখ হাসিনা) বাংলাদেশে কমিউনিটি হেলথ কমপ্লেক্স তৈরি করেছেন। এগুলোর ফলে আমাদের দেশের স্বাস্থ্যখাতে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে।’

জাতিসংঘের ৭৮তম সাধারণ অধিবেশনে অংশ নিতে বাংলাদেশ সময় গতকাল সোমবার সকাল ৮টা ৪২ মিনিটে প্রধানমন্ত্রী ও তাঁর সফরসঙ্গীরা নিউইয়র্কে পৌঁছান। তাঁদের  বহনকারী ব্রিটিশ এয়ারওয়েজের একটি ফ্লাইট জন এফ কেনেডি আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মোহাম্মদ আবদুল মুহিত এবং যুক্তরাষ্ট্রে বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে ফুল দিয়ে অভ্যর্থনা জানান।

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ





















-->