• ঢাকা
  • |
  • মঙ্গলবার ১৭ই মাঘ ১৪২৯ রাত ০৩:২৭:৩৭ (31-Jan-2023)
  • - ৩৩° সে:

আদালতে নেয়া হয়েছে মির্জা ফখরুল ও মির্জা আব্বাসকে


শুক্রবার ৯ই ডিসেম্বর ২০২২ বিকাল ০৫:২৪



আদালতে নেয়া হয়েছে মির্জা ফখরুল ও মির্জা আব্বাসকে

ছবি : সংগৃহীত

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে আদালতে আনা হয়েছে। শুক্রবার (৯ ডিসেম্বর) বিকেলে বিএনপির এই দুই নেতাকে আদালতে আনা হয়। কিছুক্ষণের মধ্যেই শুরু হবে তাদের শুনানি। তবে তাদের রিমান্ডে নেয়া হবে না বলে জানা গেছে। এক্ষেত্রে হয় আদালত তাদের জামিন দেবেন, অথবা কারাগারে পাঠানোর নির্দেশ দেয়া হবে।

এর আগে, বৃহস্পতিবার গভীর রাতে সাদা পোশাকের পুলিশ তাদের বাসা থেকে তুলে নিয়ে যায় বলে অভিযোগ করেন পরিবারের সদস্যরা। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলামের স্ত্রী রাহাত আরা বেগম দাবি করেন, রাত দশটা থেকে উত্তরায় তাদের বাসার আশেপাশে অবস্থান নেয় গোয়েন্দা পুলিশ। রাত সাড়ে তিনটার দিকে বাসা থেকে তুলে নিয়ে যায় বিএনপি মহাসচিবকে। সম্প্রতি, পল্টন এলাকায় সংঘর্ষের ঘটনায় মামলার প্রেক্ষিতে মির্জা ফখরুল ইসলামকে নিয়ে যাওয়া হয়েছে বলে মনে করেন তার স্ত্রী।

অন্যদিকে রাত তিনটার দিকে বাসা থেকে মির্জা আব্বাসকে তুলে নিয়ে গেছে সাদা পোশাকের পুলিশ, এমন অভিযোগ তার স্ত্রী আফরোজা আব্বাসের। তিনি জানান, বিএনপির শনিবারের সমাবেশের ভেন্যু পরিদর্শন শেষে বাসায় জ্যেষ্ঠ নেতাদের সঙ্গে বৈঠক করেন মির্জা আব্বাস। পরে নেতারা চলে গেলে একটি গাড়িতে করে তাকে নিয়ে যায় পুলিশ।

পরে শুক্রবার (৯ ডিসেম্বর) সকালে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ডিবি প্রধান হারুন অর রশিদ জানান, মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও মির্জা আব্বাসকে জিজ্ঞাসাবাদের জন্য ডিবি কার্যালয়ে নেয়া হয়েছে।

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ