• ঢাকা
  • |
  • শুক্রবার ২৫শে অগ্রহায়ণ ১৪২৯ বিকাল ০৫:৪৭:৫৩ (09-Dec-2022)
  • - ৩৩° সে:

বিমানের নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র এমডির কক্ষ থেকেই ফাঁস : ডিবি


বৃহঃস্পতিবার ৩রা নভেম্বর ২০২২ দুপুর ০২:৩৪



বিমানের নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র এমডির কক্ষ থেকেই ফাঁস : ডিবি

ফাইল ফটো

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ১০ পদের নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হয়েছে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও সিইও মো. যাহিদ হোসেনের কক্ষ থেকেই। এমডির অফিস সহকারী জাহিদ প্রশ্নফাঁস করে অন্যদের কাছে পাঠায় বলে জানিয়েছেন ডিএমপির গোয়েন্দাপ্রধান মোহাম্মদ হারুন অর রশীদ।

বৃহস্পতিবার (৩ নভেম্বর) ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি। 

হারুন অর রশীদ বলেন, প্রশ্নফাঁসে বিমানের এমডি ও জিএম অ্যাডমিন দায় এড়াতে পারেন না। এর সঙ্গে জড়িত কাউকে ছাড় দেয়া হবে না। 

বিমানের নিয়োগ পরীক্ষায় প্রশ্নফাঁসের ঘটনায় আরও পাঁচজনকে গ্রেফতার করা হয়েছে জানিয়ে তিনি বলেন, এ নিয়ে দশজনকে গ্রেফতার করা হলো। এর মধ্যে ৯ জন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। 

তবে নতুন গ্রেফতার পাঁচজনের নাম জানা যায়নি। 

এর আগে প্রশ্নফাঁসের ঘটনায় বিমানের গ্রেফতার পাঁচ কর্মীকে গত ২৩ অক্টোবর সাময়িক বরখাস্ত করা হয়। এরা হলেন: আওলাদ হোসেন, মো. জাহাঙ্গীর আলম, এনামুল হক, মো. হারুন-অর-রশিদ ও মাহফুজুল আলম। 

উল্লেখ্য. গত ২১ অক্টোবর বিমানের জুনিয়র অপারেটর জিএসই, জুনিয়র টেইলর কাম আপহোলস্টার, জুনিয়র এয়ারকন মেকানিকসহ ১০টি পদের লিখিত পরীক্ষা ছিল। কেন্দ্র ছিল রাজধানীর উত্তরার নওয়াব হাবিবুল্লাহ মডেল স্কুল অ্যান্ড কলেজ এবং আইইএস উচ্চ মাধ্যমিক বিদ্যালয়। কিন্তু বেলা দেড়টার দিকে গোয়েন্দা পুলিশ প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে পাঁচজনকে আটক করে। এর পর বেলা দুইটার দিকে পরীক্ষার্থীরা কেন্দ্রে ঢোকার আগে পরীক্ষা স্থগিতের ঘোষণা দেয়া হয়। 

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ওয়েবসাইটের বিজ্ঞপ্তিতে বলা হয়, অনিবার্য কারণে কর্তৃপক্ষের নির্দেশক্রমে ১০টি পদের পরীক্ষা সাময়িকভাবে স্থগিত করা হয়েছে। এসব পদের লিখিত পরীক্ষার সময়সূচি পরবর্তী সময়ে পরীক্ষার্থীদের মোবাইলে ও বিমানের ওয়েবসাইটে জানিয়ে দেয়া হবে। 

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ