• ঢাকা
  • |
  • শনিবার ১৫ই মাঘ ১৪২৯ সকাল ০৯:৩৭:৫৯ (28-Jan-2023)
  • - ৩৩° সে:

অস্ট্রেলিয়াকে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু করলো টাইগ্রেস জুনিয়ররা


শনিবার ১৪ই জানুয়ারী ২০২৩ সন্ধ্যা ০৭:০১



অস্ট্রেলিয়াকে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু করলো টাইগ্রেস জুনিয়ররা

ছবি : সংগৃহীত

স্পোর্টস ডেস্ক :

শক্তিশালী অস্ট্রেলিয়াকে ৭ উইকেটে হারিয়ে জয় দিয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ শুরু করেছে বাংলাদেশের মেয়েরা। অস্ট্রেলিয়ার মেয়েদের ২০ ওভারে ৫ উইকেটে ১৩০ রানে আটকে রাখার পর মাত্র ৩ উইকেট হারিয়ে দুই ওভার বাকি থাকতেই লক্ষ্যে পৌছে যায় টাইগ্রেস জুনিয়ররা।

দক্ষিণ আফ্রিকার বেনোনিতে টস জিতে ব্যাট করতে নামে অস্ট্রেলিয়া। যেখানে দিশা বিশ্বাসের বোলিং তোপে দাঁড়াতেই পারেননি দুই ওপেনার। কেইট পেল্লেকে ৫ আর প্যারিস বোডলারকে ৭ রানের বেশি করতে দেননি দিশা। তবে ৩য় উইকেট জুটিতে এলা হায়ার্ডকে সাথে নিয়ে ৭৬ রানের জুটি গড়ে দলের বিপদ সামাল দেন ক্লেয়ার মোর।

ব্যক্তিগত ৫২ রান করে রাবেয়া খানের বলে লেকি চাকমার হাতে ক্যাচ দিয়ে ফেরেন মোর। এর পরের ওভারেই লুসি হ্যামিল্টন আর এলা হায়ার্ডকে আউট করে বাংলাদেশকে ম্যাচে ফিরিয়ে আনেন মারুফা আখতার। শেষ দিকে এমি স্মিথের ৭ বলে অপরাজিত ১৬ আর অধিনায়ক রিস ম্যাককেনার ৬ বলে ১২ রানে ৫ উইকেট হারিয়ে ১৩০ রানের মাঝারি পুঁজি পায় অস্ট্রেলিয়ার অনূর্ধ্ব-১৯ দল। দিশা আর মারুফা নিয়েছেন দুটি করে উইকেট, রাবেয়া নিয়েছেন এক উইকেট।

১৩১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে মিষ্টি সাহার উইকেট হারিয়ে চাপে পড়ে বাংলাদেশের মেয়েরা। তবে ২য় উইকেটে ৬০ বলে ৬৬ রানের জুটি গড়ে দলের জয় অনেকটাই নিশ্চিত করে ফেলেন দিলারা আখতার এবং আফিফা প্রত্যাশা। ৪৪ বলে ৪০ রান করে আউট হন দিলারা। আর, আফিফা প্রত্যাশার ব্যাট থেকে আসে ২২ বলে ২৪ রান। ১১তম ওভারে ক্লোই এইন্সওয়র্থের বলে আউট হন এই দুই ব্যাটার।

৭১ রানে ৩য় উইকেটের পতনের পর অবশ্য দলের উপর আর কোনো চাপ আসতে দেননি সুমাইয়া আক্তার আর স্বর্ণা আক্তার। ৪র্থ উইকেটে ৬১ রানের হার না মানা জুটি গড়ে দলের জয় নিয়ে মাঠ ছাড়েন এই দুই ব্যাটার। দুই ওভার বাকি থাকতেই নির্ধারিত ১৩০ রানের লক্ষ্য পার করে জয়ের উল্লাসে মেতে ওঠে দল। ২৫ বলে ৩১ রান করা সুমাইয়া বাউন্ডারি হাঁকিয়েছেন ৫টি। আর ১৮ বলে অপরাজিত ২৩ রান করা স্বর্ণার ব্যাটে ছিল দুটি চার আর একটি ছয়ের মার।

আগামী ১৬ জানুয়ারি, সোমবার নিজেদের ২য় ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি হবে টাইগ্রেস জুনিয়ররা। ‘এ’ গ্রুপে আরেক দল যুক্তরাষ্ট্র।

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ