• ঢাকা
  • |
  • মঙ্গলবার ১৭ই মাঘ ১৪২৯ রাত ০৩:৩৫:৫২ (31-Jan-2023)
  • - ৩৩° সে:

আওয়ামী লীগ ক্ষমতায় আসার পরই স্বাস্থ্যখাতের উন্নতি হয়েছে: প্রধানমন্ত্রী


শনিবার ২৬শে নভেম্বর ২০২২ দুপুর ১২:৫০



আওয়ামী লীগ ক্ষমতায় আসার পরই স্বাস্থ্যখাতের উন্নতি হয়েছে: প্রধানমন্ত্রী

ছবি : সংগৃহীত

আওয়ামী লীগ ক্ষমতায় আসার পরই দেশের স্বাস্থ্যখাতের উন্নতি হয়েছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, এই খাতকে আরও এগিয়ে নিতে দেশের প্রত্যেক বিভাগে একটি করে মেডিকেল বিশ্ববিদ্যালয় করে দেয়া হবে।

শুক্রবার (২৫ নভেম্বর) বিকালে সোহরাওয়ার্দী উদ্যানে স্বাধীনতা চিকিৎসক পরিষদের পঞ্চম জাতীয় সম্মেলনে যোগ দিয়ে একথা বলেন প্রধানমন্ত্রী। অটিজম নিয়ে চিকিৎসকদের আরও যত্নবান হওয়ার আহ্বান জানান তিনি।

এ সময় শ্রীলঙ্কার প্রসঙ্গ টেনে প্রধানমন্ত্রী বলেন, আমরা শ্রীলঙ্কাকে কিছু সাহায্য করেছি। তাদের সাহায্য করার পর আরও অনেক দেশ আমাদের কাছে সাহায্যের জন্য আবেদন জানিয়েছে, আমি নাম বলতে চাই না। কিন্তু আমি তাদের কাছে ক্ষমা চেয়েছি। আমি বলেছি, আমাদের পক্ষে আর সহায়তা করা সম্ভব নয়। কারণ এখন যেটুকু রিজার্ভ তা আমার দেশের জন্য রাখতে হবে।

প্রধানমন্ত্রী বলেন, বৈশ্বিক সংকট মাথায় রেখে সবাইকে একটু সাশ্রয়ী হতে হবে। দেশে এখনো ৫ মাসের রিজার্ভ জমা আছে।

১৯৭৫ সালের হত্যাকাণ্ড প্রসঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘৭৫ এর হত্যাকাণ্ড শুধু একটি পরিবারকে হত্যা নয়। দেশের আদর্শকে ধ্বংস করা। বিচারহীনতার সংস্কৃতি তখন থেকেই শুরু হয়। প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ একমাত্র দল যারা ২০০১ সালে শান্তিপূর্ণ ভাবে ক্ষমতা হস্তান্তর করে

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ