• ঢাকা
  • |
  • শুক্রবার ২১শে মাঘ ১৪২৯ সকাল ০৬:৫৪:৪৭ (03-Feb-2023)
  • - ৩৩° সে:

শতকের চেয়ে দলের ফলাফলে মনোযোগ দাও, কোহলিকে গাম্ভীরের খোঁচা


শনিবার ১৪ই জানুয়ারী ২০২৩ সন্ধ্যা ০৭:০৫



শতকের চেয়ে দলের ফলাফলে মনোযোগ দাও, কোহলিকে গাম্ভীরের খোঁচা

ছবি : সংগৃহীত

স্পোর্টস ডেস্ক :

টানা দু’টি ওয়ানডে সেঞ্চুরি হাঁকিয়ে প্রশংসায় ভাসছেন ভারতের তারকা ক্রিকেটার ভিরাট কোহলি। তবে কোহলিকে অভিনন্দন না জানিয়ে খোঁচা মারলেন দেশটির সাবেক ক্রিকেটার গৌতম গম্ভীর। শতক উদযাপনে খুশি না হয়ে বাংলাদেশের বিপক্ষে সিরিজ হারের কথা কোহলিকে মনে করিয়ে দিয়েছেন এই সাবেক। খবর হিন্দুস্তান টাইমসের।

গৌতম গম্ভীর ও ভিরাট কোহলি, ভারতের সাবেক ও বর্তমান দুই ক্রিকেটাররা শেয়ার করেছেন একই ড্রেসিংরুম। একটা সময় নিজের ম্যান অব দ্য ম্যাচের পুরস্কারও তরুণ কোহলির হাতে তুলে দিয়েছিলেন গাম্ভীর। সেই গাম্ভীর ও কোহলির সম্পর্ক হয়তো এখন আর আগের মতো নেই। কোহলির অফ ফর্ম অথবা ভালো ফর্ম সবকিছুতেই নিজের মতামত জানাতে কিছুটা মরিয়াই যেন হয়ে ওঠেন সাবেক এই ক্রিকেটার।

টানা দুই ওয়ানডে ম্যাচে সেঞ্চুরি হাঁকিয়ে সবার প্রশংসায় ভাসছেন ভিরাট। বিপরীতে তাকে অভিনন্দন না জানিয়ে বাংলাদেশের বিপক্ষে সিরিজ হারের কথা মনে করিয়ে দিয়েছেন গৌতম গাম্ভীর। তার মতে ব্যক্তিগত নয়, দলগত পারফরমেন্সে মনোযোগী হওয়া উচিত কোহলির। গাম্ভীর বলেন, আমাদের ভুলে যাওয়া উচিত নয়, বাংলাদেশ সফরে তাদের কাছেই ওয়ানডে সিরিজে ২-০’তে সিরিজ হেরেছে ভারত। আমরা এই ব্যর্থতা ভুলে যাচ্ছি। অবশ্যই ব্যক্তিগত পারফরমেন্স জরুরি। তবে দলগত পারফরমেন্সটাও গুরুত্বপূর্ণ। রেকর্ডে ৫০ বা ১০০টি শতরান থাকলে একজন ক্রিকেটারের তৃপ্তি পাওয়াটা স্বাভাবিক। তবে বাংলাদেশের বিপক্ষে যা ঘটেছে এটি ভারতের জন্য একটি শিক্ষা।

বাংলাদেশ সফরে এসে হোয়াইটওয়াশের দ্বারপ্রান্তে চলে গিয়েছিল ভারত। তবে শেষ ম্যাচে ইষান কিষানের অতিমানবীয় এক ইনিংসের সঙ্গে কোহলির লম্বা বিরতির পর শতরানে উবে যায় সেই শঙ্কা। সে প্রসঙ্গে গৌতম গাম্ভীর বলেন, বাংলাদেশের বিপক্ষে ভারতের পূর্ণ শক্তির দলই হেরেছে। আমি মনে করি আমাদের সেখান থেকেই ভাবা উচিত। শুধুমাত্র শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ নিয়ে বসে থাকলে চলবে না। অতীতের কথা আমাদের ভুলে যাওয়া উচিত নয়

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ