• ঢাকা
  • |
  • শুক্রবার ১৮ই অগ্রহায়ণ ১৪২৯ বিকাল ০৩:৪৭:৩৮ (02-Dec-2022)
  • - ৩৩° সে:

০৪:৪০ পিএম, ০২ নভেম্বর ২০২২


ক্যাটাগরি

বাংলাদেশ
রাজনীতি
আওয়ামী লীগ
সারাদেশ
জেলার খবর

নোয়াখালী জেলা পরিষদ নির্বাচন:পিন্টুকে নির্বাচিত ঘোষণা না করতে আবেদন


বুধবার ২রা নভেম্বর ২০২২ বিকাল ০৪:৪০



নোয়াখালী জেলা পরিষদ নির্বাচন:পিন্টুকে নির্বাচিত ঘোষণা না করতে আবেদন

আব্দুল ওয়াদুদ পিন্টু ও মো: আলাবক্স টিটু

নোয়াখালী জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী আব্দুল ওয়াদুদ পিন্টুকে বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত না করতে প্রধান নির্বাচন কমিশনার বরাবর আবেদন করেছেন স্বতন্ত্র প্রার্থী মো: আলাবক্স টিটু।

আজ বুধবার(২ নভেম্বর) নির্বাচন কমিশন সচিবের মাধ্যমে প্রধান নির্বাচন কমিশনার বরাবর এ আবেদন করেন তিনি। 

আবেদনে হাইকোর্টে দায়ের করা ১১৪৬০/২০২২নং রীট পিটিশনের চুড়ান্ত নিষ্পত্তির পূর্বে নোয়াখালী জেলা পরিষদ নির্বাচন-২০২২ এর নতুন তারিখ এবং আব্দুল ওয়াদুদ পিন্টুকে বিনা প্রতিদ্বন্দ্বীতায় চেয়ারম্যান পদে নির্বাচিত ঘোষণা না করার আবেদন করা হয়। 

প্রসঙ্গত নোয়াখালী জেলা পরিষদ নির্বাচনে মোঃ আলাবক্স টিটু চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিলে রির্টার্নিং অফিসার ও আপিল বিভাগ আলাবক্স টিটুকে ঋণ খেলাপি ঘোষণা করে তাঁর মনোনয়নপত্র বাতিল করেন। পরবর্তীতে নিজেকে ঋণ খেলাপি নয় চ্যালেঞ্জ করে প্রার্থীতা ফিরে পেতে হাইকোর্টে ১১৪৬০/২০২২ নং রীট পিটিশন দায়ের করেন আলাবক্স টিটু। 

গত ২৫ অক্টোবর হাইকোর্ট ওই রীট পিটিশনের শুনানীতে মোঃ আলাবক্স টিটুর প্রার্থীতা বৈধ ঘোষণা করে আদেশ দেন। 

এ আদেশের বৈধতা চ্যালেঞ্জ করে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আব্দুল ওয়াদুদ পিন্টু হাইকোর্টের আপিল বিভাগে ২৭৯৩/২০২২ নং সিভিল ডিভিশন ফর লিভ টু আপিল দায়ের করেন। 

গত ২৪ অক্টোবর আপিল বিভাগ আব্দুল ওয়াদুদ পিন্টুর দায়ের করা লিভ টু আপিলের শুনানীতে স্বতন্ত্র প্রার্থী আলাবক্স টিটুর প্রার্থীতা বাতিল করেন। একই সাথে আলাবক্স টিটু দায়ের করা ১১৪৬০/২০২২নং রীট পিটিশনের চুড়ান্ত শুনানীর আদেশ দেন। 

মোঃ আলাবক্স টিটু তার দায়ের করা ১১৪৬০/২০২২নং রীট পিটিশনের শুনানীর আবেদন করলে গত ৩১ অক্টোবর হাইকোর্ট উক্ত রীট পিটিশনটি চুড়ান্ত শুনানীর দিন ধার্য করে আদেশ দেন।

উল্লেখ্য গত ১৭ অক্টোবর নোয়াখালী জেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। আইনী জটিলতার কারনে গত ১১ অক্টোবর নির্বাচন কমিশন সচিবালয় থেকে নোয়াখালী জেলা পরিষদের সকল পদের নির্বাচন স্থগিত করা হয়। এর আগে শুধু চেয়ারম্যান পদে নির্বাচন স্থগিত করা হয়েছিল।

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ