• ঢাকা
  • |
  • শুক্রবার ২০শে মাঘ ১৪২৯ ভোর ০৫:৪৯:২৪ (03-Feb-2023)
  • - ৩৩° সে:

০১:০১ পিএম, ১৯ জানুয়ারী ২০২৩


ক্যাটাগরি

বাংলাদেশ
রাজনীতি
বিএনপি

জিয়াউর রহমান আধুনিক বাংলাদেশের স্থপতি: মির্জা ফখরুল


বৃহঃস্পতিবার ১৯শে জানুয়ারী ২০২৩ দুপুর ০১:০১



জিয়াউর রহমান আধুনিক বাংলাদেশের স্থপতি: মির্জা ফখরুল

ছবি সংগৃহীত

চ্যানেল এস ডেস্ক : 

সরকারের একদলীয় শাসন প্রতিষ্ঠার চেষ্টার বিরুদ্ধে গোটা জাতি জেগে উঠেছে বলে মন্তব্য করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, খালেদা জিয়া ও তারেক রহমানের নেতৃত্বে গোটা জাতি জেগে উঠেছে। তারা গণতন্ত্র পুনরুদ্ধারে প্রতিশ্রুতিবদ্ধ। সেই লড়াই-সংগ্রামে আমরা জয়ী হব। 

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) রাজধানীতে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৮৭তম জন্মবার্ষিকী উপলক্ষে তার কবরে শ্রদ্ধা জানানোর পর এসব কথা বলেন ফখরুল। 

তিনি বলেন, জিয়াউর রহমান একজন ক্ষণজন্মা মানুষ। হতাশাগ্রস্ত জাতিকে দিকনির্দেশনা দিয়েছিলেন। তার নেতৃত্বে বাংলাদেশের মানুষ উজ্জীবিত হয়ে নতুন স্বপ্ন দেখতে শুরু করে। তিনি বহুদলীয় গণতন্ত্র ও মুক্তবাজার অর্থনীতি উপহার দিয়েছেন। আধুনিক বাংলাদেশের উন্নয়নের ভিত্তি রচনা করেছিলেন তিনি। 

বিএনপি মহাসচিব বলেন, আমাদের দুর্ভাগ্য, আমরা তাকে বেশিদিন পাইনি। বাংলাদেশের শত্রুদের হাতে তিনি শহীদ হন। আমরা তার আদর্শ ও ১৯ দফাকে সামনে রেখে পথ চলছি। 

জিয়াউর রহমানের প্রতি শ্রদ্ধা জানান এবং তার রুহের মাগফিরাত কামনা করেন বিএনপির এই নেতা। 

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, গয়েশ্বর চন্দ্র রায়, মির্জা আব্বাস, আব্দুল মঈন খান, ইকবাল হাসান মাহমুদ টুকু, ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, জাহিদ হোসেন, আহমেদ আযম খান প্রমুখ।

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ