• ঢাকা
  • |
  • শনিবার ১৫ই মাঘ ১৪২৯ সকাল ১০:১৯:৩৬ (28-Jan-2023)
  • - ৩৩° সে:

নারী অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে শ্রীলঙ্কাকে হারালো বাংলাদেশ


মঙ্গলবার ১৭ই জানুয়ারী ২০২৩ দুপুর ১২:৫৮



নারী অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে শ্রীলঙ্কাকে হারালো বাংলাদেশ

ছবি সংগৃহীত

স্পোর্টস ডেস্ক: 

প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার মত শক্তিশালী দলকে হারিয়ে হইচই ফেলে দিয়েছিল বাংলাদেশের মেয়েরা। এবার শ্রীলঙ্কার বিপক্ষেও শেষ হাসি ইয়াং টাইগ্রেসদের। রোমাঞ্চকর লড়াইয়ে লঙ্কানদের ১০ রানে হারিয়েছে দিশা-প্রত্যাশারা।

গ্রুপপর্বে  টানা জয়ে অনূর্ধ্ব-১৯ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার সিক্স অনেকটা নিশ্চিত হয়ে গেল লাল-সবুজের জার্সিধারীদের। শেষ ম্যাচে যুক্তরাষ্ট্রকে হারাতে পারলে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সুপার সিক্সে চলে যাবে বাংলাদেশ। 

চলতি এ বিশ্বকাপের উদ্বোধনী আসর শুরুর আগে আইসিসির ওয়েবসাইটে গ্রুপ ‘এ’ থেকে অস্ট্রেলিয়াকে বলা হচ্ছিল টুর্নামেন্টের অন্যতম ফেবারিট, আর তারপরই ছিল শ্রীলঙ্কার অবস্থান। বাংলাদেশকে দেয়া হয়েছিল ‘ডার্ক হর্স’ তকমা। দুই ফেবারিট অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কাকে গুঁড়িয়ে দিয়ে এখন গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার পথে বাংলার মেয়েরা। 

সোমবার (১৬ জানুয়ারি) দক্ষিণ আফ্রিকার বেনোনিতে টস হেরে ব্যাট করতে নেমে দারুণ ব্যাটিং প্রদর্শনী বাংলাদেশের। প্রত্যাশা ও স্বর্ণার অনবদ্য ফিফটিতে ভর করে ১৬৫ রানের বড় সংগ্রহ পায় বাংলাদেশ দল। অন্যদিকে, টার্গেট তাড়া করতে নেমে শুরুতে বিপদে পড়লেও প্রত্যাবর্তনের দারুণ গল্প লিখেছে লঙ্কান মেয়েরাও। বাংলাদেশের মতো তারাও জোড়া ফিফটি পেয়েছে। 

যদিও শেষ পর্যন্ত আর পেরে উঠেনি তারা। প্রথম ম্যাচে যুক্তরাষ্ট্রকে উড়িয়ে দেয়ার পর এবার বাংলাদেশের বিপক্ষে জয়ের দ্বারপ্রান্তে গিয়ে হার মানলো তারা।

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ