• ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ১৭ই অগ্রহায়ণ ১৪২৯ রাত ১১:০৮:২৫ (01-Dec-2022)
  • - ৩৩° সে:

০৬:১০ পিএম, ১০ নভেম্বর ২০২২


ক্যাটাগরি

বাংলাদেশ
রাজনীতি
বিএনপি
সারাদেশ
জেলার খবর

পুলিশি বাধা উপেক্ষা করে রাস্তা বন্ধ করে বিএনপির বিক্ষোভ


বৃহঃস্পতিবার ১০ই নভেম্বর ২০২২ সন্ধ্যা ০৬:১০



পুলিশি বাধা উপেক্ষা করে রাস্তা বন্ধ করে বিএনপির বিক্ষোভ

ছবি : সংগৃহীত

কিশোরগঞ্জে বিএনপি নেতাকর্মীদের ওপর গুলি লাঠিচার্জ ও পরবর্তীতে মিথ্যা মামলা দায়েরের প্রতিবাদে সংবাদ সম্মেলন ও মানববন্ধন শেষে মিছিল এবং বিক্ষোভ করেছে দলটি। 

বৃহস্পতিবার (১০ নভেম্বর) দুপুরে জেলা বিএনপির কার্যালয়ের সামনে এ কর্মসূচিতে কয়েক হাজার নেতাকর্মী অংশ নেয়। এসময় কড়া পুলিশি বাধা উপেক্ষা করে শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালন করে তারা। তবে মূল সড়কে প্রায় ঘণ্টাব্যপী নেতাকর্মীরা অবস্থান নিয়ে বিক্ষোভ ও মানববন্ধন করায় শহরে যান চলাচল বন্ধ হয়ে যায়।

বিক্ষোভের আগে জেলা বিএনপির কার্যালয়ে এক সংবাদ সম্মেলন করা হয়। এতে বক্তব্য দেন কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, সহ-সাংগঠনিক সম্পাদক শাহ ওয়ারেছ আলী মামুন, জেলা বিএনপির সভাপতি শরীফুল আলম, জেলা বিএনপির সহ-সভাপতি রেজাউল করিম খান চুন্নু, জাহাঙ্গীর আলম মোল্লাসহ আরও অনেকে।

এ সময় বক্তারা বলেন, বিএনপি শান্তিপূর্ণ কর্মসূচি পালন করতে চায়। কিন্তু কিছু অতি উৎসাহী পুলিশ সরকারের দালালি করতে গিয়ে বিএনপির বিপক্ষে জনগণের বিপক্ষে অবস্থান নিয়েছে। আমরা সেসব পুলিশ কর্মকর্তাদের নাম তালিকাভুক্ত করছি। যারা জনগণের বুকে গুলি চালাচ্ছে, জনগণের রক্ত ঝরাচ্ছে, তাদের কোন রেহাই নাই। এ ফেসিস্ট সরকারের পতন ঘটিয়ে এসব পুলিশ কর্মকর্তাদের বিচারের মুখোমুখি দাঁড় করানো হবে। প্রত্যেকটা গুলির বিচার বাংলাদেশের মানুষ করবে। 

প্রসঙ্গত, গত ৭ নভেম্বর পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এসময় বিএনপির ১৮ জন নেতাকর্মী আহত হয় ও পুলিশের ১০ জন আহত হন। দুজনকে আটক করা হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ফাঁকা গুলি ছোড়েন। এদিন রাতে পুলিশ বাদী হয়ে সন্ত্রাস বিরোধী আইন ও বিস্ফোরক আইনে ১৯ জনের নামসহ অজ্ঞাত ৬০ থেকে ৭০ জনের নামে মামলা করেন।

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ