• ঢাকা
  • |
  • শুক্রবার ২১শে মাঘ ১৪২৯ সকাল ০৬:১৬:৫০ (03-Feb-2023)
  • - ৩৩° সে:

০৫:৫১ পিএম, ২২ জানুয়ারী ২০২৩


ক্যাটাগরি

বাংলাদেশ
বাণিজ্য
সারাদেশ

রমজান উপলক্ষে সিন্ডিকেট তৈরি করলে কঠোর ব্যবস্থা: বাণিজ্যমন্ত্রী


রবিবার ২২শে জানুয়ারী ২০২৩ বিকাল ০৫:৫১



রমজান উপলক্ষে সিন্ডিকেট তৈরি করলে কঠোর ব্যবস্থা: বাণিজ্যমন্ত্রী

ছবি সংগৃহীত

চ্যানেল এস ডেস্ক : 

গ্যাস ও বিদ্যুতের দাম বাড়ায় পণ্যের দাম কিছুটা বাড়বে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। 

রোববার (২২ জানুয়ারি) দুপুরে রংপুর কালেক্টরেট ক্রিকেট গার্ডেন কর্নারে আয়োজিত অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি। 

টিপু মুনশি বলেন, গ্যাস ও বিদ্যুতের দাম বাড়ার কারণে দ্রব্যমূল্য স্বাভাবিকভাবেই কিছুটা বাড়বে। জনগণের ট্যাক্সের টাকায় সরকার দীর্ঘদিন ভর্তুকি দিয়েছে। এবার সেই ভর্তুকি তুলে নেওয়ায় গ্যাসের দাম বেড়েছে। 

তিনি বলেন, তারপরও দাম কমানোর বিষয়টি মাথায় রেখে আলোচনা চলছে। কোনো উপায় রয়েছে কি না, সেটা দেখা হচ্ছে। তবে বিশ্বের বর্তমান অবস্থা অনুযায়ী আমরা ভালো আছি। 

অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দিয়ে বাণিজ্যমন্ত্রী বলেন, রমজানে সিন্ডিকেট করে দ্রব্যমূল্য বাড়ানোর চেষ্টা করলে কঠোর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। সেইসঙ্গে বাজার নিয়ন্ত্রণে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মাঠে থাকবে। 

টিপু মুনশি বলেন, অবৈধ মজুতকারীদের বিরুদ্ধে সর্বাত্মক ব্যবস্থা নেওয়া হবে। বাজার স্থিতিশীল রাখতে রমজান মাসের আগেই বাণিজ্য মন্ত্রণালয় প্রয়োজনীয় পদক্ষেপ নেবে। 

তিনি আরও বলেন, অস্বচ্ছল পরিবারের জন্য রমজানে দুইবার টিসিবির পণ্য দেওয়া হবে। যাতে মানুষের কোনো সমস্যা না হয়। তবে কার্ড কিংবা পণ্য বিতরণে কোনো অনিয়ম হলে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ