• ঢাকা
  • |
  • শুক্রবার ২৫শে অগ্রহায়ণ ১৪২৯ বিকাল ০৫:৪৫:১১ (09-Dec-2022)
  • - ৩৩° সে:

তুরস্কে রকেট হামলায় নিহত ৩, অভিযোগের তীর সিরিয়ার দিকে


সোমবার ২১শে নভেম্বর ২০২২ সন্ধ্যা ০৬:৪২



তুরস্কে রকেট হামলায় নিহত ৩, অভিযোগের তীর সিরিয়ার দিকে

ছবি : সংগৃহীত

সিরিয়ার সীমান্তবর্তী তুরস্কের কারকামিস জেলায় রকেট হামলায় এক শিশুসহ ৩ জন নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আরও ৬ জন। আহতদের মধ্যে দুই জনের অবস্থা আশঙ্কাজনক। খবর এনডিটিভির।

সোমবার (২১ নভেম্বর) সিরিয়ার ভূখণ্ড থেকে চালানো হামলায় এই প্রাণহানির ঘটনা ঘটেছে বলে অভিযোগ করেন দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী মাহমুত ওজার।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, সোমবার সিরিয়া থেকে ছোড়া অন্তত ৫টি রকেট তুরস্কের কারকামিস জেলায় আঘাত হেনেছে। এতে সেখানকার একটি স্কুল ক্ষতিগ্রস্ত হয়। এ ঘটনায় এক শিশু ও এক শিক্ষকসহ মোট তিনজন নিহত হয়েছেন। আহত হয়েছেন মোট ছয় জন। আহতদের মধ্যে দু’জনের অবস্থা আশঙ্কাজনক। তাদের চিকিৎসা দেয়া হচ্ছে।

এর আগে, রোববার (২০ নভেম্বর) সিরিয়া থেকে ছোড়া একটি রকেটের আঘাতে তুরস্কের ৬ পুলিশ ও ২ সেনা সদস্য আহত হন। ওইদিন তুরস্কের বিমান বাহিনী সিরিয়ায় কুর্দিশ পিপলস প্রোটেকশন ইউনিটের অবস্থানে বিমান হামলা চালায়। তার জবাবে কুর্দি যোদ্ধারা উত্তর সিরিয়া থেকে রকেটগুলো ছুড়েছে বলে সন্দেহ করা হচ্ছে।

অন্যদিকে, একই দিন উত্তর ইরাকের কুর্দিস্তান ওয়ার্কার্স পার্টির (পিকেকে) অবস্থানেও বিমান হামলা চালিয়েছিল তুরস্ক। রোববারের ওই হামলায় অন্তত ৩১ জনের প্রাণহানি ঘটেছিল।

প্রসঙ্গত, গত ১৩ নভেম্বর ইস্তাম্বুলে বোমা হামলায় অন্তত ৬ জন নিহত হয়। এই হামলায় পিকেকে জড়িত বলে অভিযোগ করে তুরস্ক। যদিও সেই অভিযোগ অস্বীকার করেছে পিকেকে।

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ