• ঢাকা
  • |
  • শনিবার ১৯শে অগ্রহায়ণ ১৪২৯ বিকাল ০৩:৪৭:৩৪ (03-Dec-2022)
  • - ৩৩° সে:

দ্বিতীয় ওয়ানডেতে ইংল্যান্ডকে ৭২ রানে হারিয়ে সিরিজ জিতে নিল অস্ট্রেলিয়া


শনিবার ১৯শে নভেম্বর ২০২২ সন্ধ্যা ০৬:৩৭



দ্বিতীয় ওয়ানডেতে ইংল্যান্ডকে ৭২ রানে হারিয়ে সিরিজ জিতে নিল অস্ট্রেলিয়া

ছবি সংগৃহীত

এই অস্ট্রেলিয়ার মাঠেই কয়েকদিন আগে টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিল ইংল্যান্ড। তবে অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজে যেন পাত্তাই পাচ্ছে না ইংলিশরা। সিডনি ক্রিকেট গ্রাউন্ডে আজ দ্বিতীয় ওয়ানডেতে ইংল্যান্ডকে ৭২ রানে হারিয়েছে অস্ট্রেলিয়া। তাতে এক ম্যাচ আগেই ওয়ানডে সিরিজ জিতে নিল স্বাগতিকেরা। 

২৮১ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নামা ইংল্যান্ডকে শুরুতেই জোড়া ধাক্কা দেন মিচেল স্টার্ক। ইনিংসের প্রথম ওভার বোলিং এসে জেসন রয় এবং ডেভিড মালানের উইকেট দুটি তুলে নেন স্টার্ক। ০ রানে ২ উইকেট হারানো ইংল্যান্ড এরপর ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে তৃতীয় উইকেটে ফিল সল্ট-জেমস ভিনসের জুটিতে। তবে এই জুটি বেশিক্ষণ টিকতে দেননি জস হ্যাজলউড। সল্টকে বোল্ড করে  ২৬ বলে ৩৪ রানের জুটি ভাঙেন হ্যাজলউড। 

৩৪ রানে তিন উইকেট হারানো ইংল্যান্ড এরপর এগোতে থাকে চতুর্থ উইকেটে ভিন্স-স্যাম বিলিংসের জুটিতে। ১৩৬ বলে ১২২ রান হয় এই জুটিতে। ভিন্স, বিলিংস দুজনেই তুলে নিয়েছেন ফিফটি। যেখানে ৭২ বলে ৬০ রান করা ভিন্সকে আউট করে ১২২ রানের জুটিটি ভাঙেন হ্যাজলউড। আর এখান থেকেই ইংল্যান্ডের ইনিংসের ভাঙন শুরু হয়। ৫২ রান যোগ করতেই ইংলিশরা হারায় শেষ ৭ উইকেট। ৩৮.৫ ওভারে ২০৮ রানে অলআউট হয় ইংলিশরা। ইনিংস সর্বোচ্চ রান আসে বিলিংসের ব্যাট থেকে। ৮০ বলে ৭১ রান করেন ইংল্যান্ডের এই উইকেটরক্ষক ব্যাটার। অস্ট্রেলিয়ার বোলারদের মধ্যে সর্বোচ্চ ৪টি করে উইকেট নিয়েছেন হ্যাজলউড এবং অ্যাডাম জাম্পা। 

ম্যাচসেরা হয়েছেন স্টার্ক। ৮ ওভার বোলিং করে ৪৭ রান দিয়ে ৪ উইকেট নিয়েছেন, এব ওভার মেইডেনও দিয়েছেন অস্ট্রেলিয়ার এই বাঁহাতি পেসার।  

এর আগে সিডনিতে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক জস হ্যাজলউড। তিন ফিফটিতে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে স্বাগতিকেরা করে ২৮০ রান। স্বাগতিকদের ইনিংসে সর্বোচ্চ ৯৪ রান করেছেন স্টিভ স্মিথ। স্মিথ ছাড়া ফিফটি করেছেন মারনাস ল্যাবুশেইন এবং মিচেল মার্শ। ইংল্যান্ড বোলারদের মধ্যে সর্বোচ্চ ৩ উইকেট নিয়েছেন আদিল রশিদ।

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ