• ঢাকা
  • |
  • শুক্রবার ২১শে মাঘ ১৪২৯ সকাল ০৬:৫২:৫০ (03-Feb-2023)
  • - ৩৩° সে:

আমি চাই না ওটিটি প্ল্যাটফর্মে ফারাজ সিনেমা আসুক: অবিন্তার মা


বৃহঃস্পতিবার ১৯শে জানুয়ারী ২০২৩ বিকাল ০৩:২৩



আমি চাই না ওটিটি প্ল্যাটফর্মে ফারাজ সিনেমা আসুক: অবিন্তার মা

ছবি সংগৃহীত

বিনোদন ডেস্ক: 

২০১৬ সালে ঢাকার হোলি হোলি আর্টিজানের ঘটনা নিয়ে ভারতে নির্মিত 'ফরাজ' সিনেমার মুক্তি পাওরা বন্ধে সংবাদ সম্মেলন করছেন ঐ ঘটনায় নিহত অবিন্ত কবিরের মা রুবা আহম্মেদ। 

বৃহস্পতিবার রাজধানীর প্রগতি স্বরণির শাহজাদপুর এলিগ্যান্ট হাইটসে এ সংবাদ সম্মেলন করেন তিনি। এসময় নিহত অবিন্তা কবিরের মা অভিযোগ করে বলেন, এই সিনেমার চরিত্রে অবিন্তার এবং তার নিজের ব্যক্তিগত সামাজিক সুরক্ষা জনসম্মুখে ভিন্নভাবে উপস্থাপন করা হয়েছে। 

এসময় তিনি আরও অভিযোগ করেন, এই ছবিটি আগামী ৩ ফেব্রুয়ারি ভারতে মুক্তি দিতে যাচ্ছেন পরিচালক হনসল মেহতা। 

এই নিয়ে ভারতের আদালতে একটি মামলা চলমান রয়েছে। সংবাদ সম্মেলন থেকে এই ছবিটি যাতে দেশের কোনো অনলাইন সিনেমা মিডিয়াতে প্রচার না হয় তার জন্য সরকার এবং দেশের মানুষের কাছে সহযোগিতা চান রুবা আহম্মেদ। 

২০১৬ সালের ১ জুলাই ন্যক্কারজনক সন্ত্রাসবাদী হামলার সাক্ষী হয়েছিল ঢাকার আর্টিজান বেকারি। অভিজাত ওই রেস্তোরাঁয় আগতদের মধ্যে ২০ জনকে নির্মমভাবে হত্যা করেছিল জঙ্গিরা। যার মধ্যে ১৭ জন বিদেশি ছিলেন। বাকিদের বন্দি করে রাখা হয়েছিল রেস্তোরাঁর মধ্যে। বন্দিদের মধ্যেই ছিলেন ট্রান্সকম গ্রুপের চেয়ারম্যান লতিফুর রহমানের নাতি ফরাজ আয়াজ হোসেইন। 

২০ বছরের ফরাজ মুসলিম হওয়ায় তাকে টার্গেট করেনি জঙ্গিরা। কিন্তু নিজের দুই বন্ধুকে রেস্তোরাঁয় রেখে বেরিয়ে যেতে নারাজ ছিল সে। ইসলামের বদনাম হোক তা চায়নি বাংলাদেশের ফরাজ। রুখে দাঁড়িয়েছিল সে। আর সেই কারণেই ওই রেস্তোরাঁয় তাঁকে হত্যা করে জঙ্গিরা। এই ঘটনার কাহিনি বানিয়ে পর্দায় তুলছেন পরিচালক হনসল মেহতা। চলতি মাসে ১৬ জানুয়ারি মুক্তি পেয়েছে ওই ছবির ট্রেলার।

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ