• ঢাকা
  • |
  • শুক্রবার ১১ই ফাল্গুন ১৪৩০ সকাল ১০:৪৫:৪০ (23-Feb-2024)
  • - ৩৩° সে:

ভোট কেন্দ্রে গ্রাম পুলিশকে শ্বাসরোধে হত্যা


শনিবার ৬ই জানুয়ারী ২০২৪ দুপুর ১২:০২



ভোট কেন্দ্রে গ্রাম পুলিশকে শ্বাসরোধে হত্যা

ছবি: সংগৃহীত

চ্যানেল এস ডেস্ক: 

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার সদর ইউনিয়নের চরআড়কান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে দায়িত্ব পালনকালে এক গ্রাম পুলিশ সদস্যকে শ্বাসরোধে হত্যা করেছে দুর্বৃত্তরা। শুক্রবার গভীর রাতে তাকে হত্যা করা হয়েছে বলে প্রাথমিকভাবে জানা যায়। 

শনিবার সকালে স্থানীয়দের দেওয়া তথ্যের ভিত্তিতে ভোটকেন্দ্রের পাশের বাগান থেকে রাজবাড়ী জেলা পুলিশ ও বালিয়াকান্দি থানা পুলিশ মরদেহটি উদ্ধার করে। 

নিহত রঞ্জিত কুমার দে (৪০) বালিয়াকান্দি সদর ইউনিয়নের চরআড়কান্দির দাস পাড়ার মৃত শিবেন্দ্র নাথ দের ছেলে। 

স্থানীয়রা ও পুলিশ জানায়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে রঞ্জিত ও আড়কান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নাইটগার্ড ইউসুফ বিদ্যালয় পাহারার দ্বায়িত্বে ছিলেন। শুক্রবার দিবাগত রাত তিনটার দিকে রঞ্জিত প্রকৃতির ডাকে বাইরে বের হয়। এরপর তিনি আর ফিরে আসেননি। পরে নাইটগার্ড বিষয়টি ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষককে জানালে রাতেই খোঁজাখুঁজি শুরু হয়। এরপর সকালে বিদ্যালয়ের পাশে টয়লেটের পিছনে একটি বাগানের মধ্যে তার মরদেহ দেখে পুলিশে খবর দিলে পুলিশ এসে মরদেহ উদ্ধার করে। 

ঘটনার সত‌্যতা স্বীকার ক‌রে বা‌লিয়াকা‌ন্দি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলমগীর হোসেন জানান, স্থানীয়দের কাছে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠায়। হত্যার খবর শুনে ভোরেই রাজবাড়ী জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার আবু কায়সার খান, পুলিশ সুপার জি এম আবুল কালাম আজাদ, বালিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার রফিকুল ইসলাম, জেলা গোয়েন্দা পুলিশের ওসি মো. মনিরুজ্জামান ঘটনাস্থলে আসেন বলেও জানান তিনি। 

বালিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার রফিকুল ইসলাম জানান, এ বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনী কাজ করছে। আশা করছি তারা দ্রুতই তদন্ত করে হত্যাকাণ্ডের রহস্য উন্মোচন করবেন। 

রাজবাড়ীর পুলিশ সুপার (এসপি) জি এম আবুল কালাম আজাদ জানান, গ্রাম পুলিশ সদস্য রঞ্জিতকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে বলে ধারনা করা হচ্ছে। তার মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। বিষয়টি গুরুত্ব সহকারে তদন্ত চলছে। খুব দ্রুত সময়ের মধ্যেই এর রহস্য উন্মোচন ও অপরাধীদের আইনের আওতায় নিয়ে আসা হবে বলে জানান তিনি। 

মন্তব্য করুনঃ