• ঢাকা
  • |
  • শনিবার ১৯শে অগ্রহায়ণ ১৪২৯ দুপুর ০১:৫৯:২১ (03-Dec-2022)
  • - ৩৩° সে:

০২:৩৫ পিএম, ০৪ নভেম্বর ২০২২


ক্যাটাগরি

বাংলাদেশ
রাজনীতি
আওয়ামী লীগ

খালেদা জিয়াকে নিয়ে বাড়াবাড়ি বিএনপির পতনের লক্ষণ: ওবায়দুল কাদের


শুক্রবার ৪ঠা নভেম্বর ২০২২ দুপুর ০২:৩৫



খালেদা জিয়াকে নিয়ে বাড়াবাড়ি বিএনপির পতনের লক্ষণ: ওবায়দুল কাদের

ফাইল ফটো

শেখ হাসিনাকে টার্গেট করে যারা ২১ আগস্ট ঘটিয়েছে তাদের থেকে প্রতিহিংসা পরায়ণ আর কেউ নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, খালেদা জিয়াকে নিয়ে বিএনপি যেভাবে বাড়বাড়ি করছে, তাতে দলটির পতনধ্বনি শোনা যাচ্ছে।

শুক্রবার (৪ নভেম্বর) সকালে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে আওয়ামী লীগের বিজ্ঞান বিষয়ক উপ-কমিটি আয়োজিত এক আন্তর্জাতিক সম্মেলনে এ কথা বলেন ওবায়দুল কাদের। তিনি বলেন, আগামী নির্বাচন সংবিধান অনুযায়ী হবে। এর বাইরে যাওয়ার কোনো সুযোগ নেই। সুবিধামতো সংবিধান ব্যবহারের কোনো সুযোগ নেই। পৃথিবীর কোনো দেশে তা হয় না।

এর আগে, সকালে গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক ব্রিফিংয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, প্রধানমন্ত্রী গণতন্ত্র ও বিচার ব্যবস্থায় বিশ্বাস করেন না বলেই খালেদা জিয়াকে জেলে ঢোকানোর মতো কথা বলেন। প্রধানমন্ত্রীর বক্তব্যে প্রমাণিত হয়েছে, তিনি কতটা প্রতিহিংসা পরায়ণ।

এ সময় অভিযোগ করে বিএনপি মহাসচিব বলেন, সরকার রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে গণতান্ত্রিক আন্দোলন দমন করতে চাইছে। ধর্মঘট দিয়ে বরিশালে সব ধরনের পরিবহন বন্ধ তারই লক্ষণ। তবে সরকারের এমন নৈরাজ্য-অত্যাচারের বিরুদ্ধে মানুষ জেগে উঠেছে বলে মন্তব্য করেন তিনি। বলেন, যেকোনো ত্যাগের বিনিময়ে গণতন্ত্র ফিরিয়ে আনা হবে। ব্যর্থতার দায় নিয়ে প্রধানমন্ত্রীকে পদত্যাগ করারও আহ্বানও জানান মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ